টি-টোয়েন্টির পাওয়ারপ্লেতে বিশ্বরেকর্ড হায়দরাবাদের


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৯:৩৩ অপরাহ্ন, ২০শে এপ্রিল ২০২৪


টি-টোয়েন্টির পাওয়ারপ্লেতে বিশ্বরেকর্ড হায়দরাবাদের
ছবি: সংগৃহীত

সানরাইজার্স হায়দরাবাদ আইপিএলে প্রথমে ব্যাট করতে নেমে দ্রুততম শতকের রেকর্ডটা আগেই নিজেদের দখলে করে নিয়েছিল। চলমান আসরের ৮ম ম্যাচে অভিষেক শর্মাকে নিয়ে অজি তারকা ট্রাভিস হেড গড়েছিলেন সেই রেকর্ড। সাত ওভার শেষে শততম রান করেছিল হায়দরাবাদ। এবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ড্যানিয়েল ভেট্টরির দল আইপিএল ইতিহাসেরই দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়ল। 


দিল্লি ক্যাপিটালসের ঘরের মাঠ অরুণ জেটলিতে ট্রাভিস হেড এবং অভিষেক শর্মা ৫ ওভারেই স্পর্ষ করলেন শত রানের মাইলফলক। এর আগে ৬ ওভারে ১০৫ রান সংগ্রহ করেছিল কলকাতা নাইট রাইডার্স। ২০১৭ আসরে দ্রুততম শতক এবং পাওয়ারপ্লেতে সর্বোচ্চ রানের এই রেকর্ড গড়েছিল কেকেআর।


আরও পড়ুন: মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন আকাশ চোপড়া


শনিবার (২০ এপ্রিল) সেটা ভাঙলেন হায়দরাবাদের দুই ওপেনার ব্যাটার। শুধু তাইই নয়, টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে পাওয়ারপ্লেতে সবচেয়ে বেশি রানের নতুন রেকর্ডও গড়ে ফেলেছে তারা। আইপিএলের ৩৫তম ম্যাচে এসে ৬ ওভারে তাদের সংগ্রহ দাঁড়ায় ১২৫ রান। ৬ষ্ঠ ওভার পর্যন্ত চলা এই তাণ্ডবে হেড অপরাজিত ছিলেন ২৬ বল মোকাবেলা করে ৮৪ রানে। অপরপ্রান্তে থাকা ব্যাটার অভিষেক শর্মা ১০ বলে করেছেন ৪০ রান। 


দিল্লির বিপক্ষে খেলতে নেমে ইনিংসের প্রথম ওভার থেকেই চড়াও হয়েছেন হায়দরাবাদের এই দুই ওপেনার। পাওয়ারপ্লের ৬ ওভারে ডট বল ছিল মাত্র ৫টি। বিপরীতে দুই ওপেনার মিলে ৪ মেরেছেন ১৩টি। আর ছয়ের মার ছিল ১১টি। আর সিঙ্গেলস থেকে এসেছে ৭ রান। 


অবশ্য পাওয়ারপ্লের পরেই আউট হয়েছেন ওপেনার অভিষেক শর্মা। ১১ বলে ৪৬ রান করে কুলদীপ যাদবের বলে আউট হয়েছেন তিনি। একই ওভারে ফিরে গেছেন এইডেন মার্করামও। দুই উইকেটের পর রানের গতি সচল রাখতে গিয়ে  ট্রাভিস হেডও ড্রেসিং রুমে ফিরেছেন। কুলদীপ যাদবের বলেই আউট হয়েছেন তিনি। 


এমএল/