দর্শক মাতাতে লন্ডন যাচ্ছেন নগর বাউল ‘জেমস’


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৯:৫৭ অপরাহ্ন, ৮ই মে ২০২৪


দর্শক মাতাতে লন্ডন যাচ্ছেন নগর বাউল ‘জেমস’
ছবি: সংগৃহীত

নগর বাউল জেমস দেশ পেরিয়ে দেশের বাইরেও মাতিয়েছেন অগণিত দর্শককে। এ দেশের মানুষের কাছে ‘গুরু’ জেমস নামেই পরিচিত তিনি। তিনি ২০২৩ সালে যুক্তরাজ্যে কনসার্ট করেছিলেন তাও আবার দীর্ঘ ১০ বছর পর। একই বছরের ৭ ডিসেম্বর মাতিয়েছেন লন্ডনের দ্য রয়্যাল রিজেন্সিতে এবং ১০ ডিসেম্বর বার্মিংহামের একটি কনসার্টে। দেশে ফেরার ১২০ দিনের মাথায় আবার লন্ডন মাতাতে যাচ্ছেন এই নগর বাউল।


তবে এবারের কনসার্টটি অন্যবারের চেয়ে আলাদা হবে। পূর্বের কনসার্টগুলো ইনডোর হলেও এবারই প্রথম বিদেশের মাটিতে কোনো ওপেন এয়ার কনসার্টে অংশ নেবেন এই জনপ্রিয় গায়ক। কনসার্টটি ইস্ট লন্ডনের মাইল অ্যান্ড স্টেডিয়ামে হওয়ার কথা রয়েছে।


আরও পড়ুন: প্রভার প্রেমিক হতে চাইলে যা থাকতে হবে


প্রতি বছর বাংলাদেশ ফেস্টিভ্যাল নামের অনুষ্ঠান আয়োজন করা হয় লন্ডনের মাটিতে। সেই ধারাবাহিকতায় এবারও প্রবাসী বাঙালিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ফেস্টিভ্যাল। আয়োজকরা এবার মূল আকর্ষণ হিসেবে রাখছেন জেমসের গান। ২৬ ও ২৭ মে সেখানে গান গাইতে দেখা যাবে জেমসকে। অনুষ্ঠানের আয়োজক হিসেবে থাকবেন নেক্সট স্টেজ ইভেন্ট। খবরটি সংবাদমাধ্যমে নিশ্চিত করেন জেমস ও তার ব্যান্ড নগর বাউলের ম্যানেজার রুবাইয়াত ঠাকুর রবিন।


আয়োজকরা জানান, শুধু প্রবাসী বাঙালি নয়, বিভিন্ন জাতি-গোষ্ঠীর লোকজন এ উৎসবে যোগ দেন। পরিচিত হন বাংলা সংস্কৃতির সঙ্গে। এবার তাদের মধ্যে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় গায়ক জেমসের উপস্থিতি উৎসবকে আরও রাঙিয়ে তুলবে বলে আশা ব্যক্ত করেন আয়োজকরা।


আরও পড়ুন: এবার সিডনিতে ডিগবাজির সঙ্গে যা ঘটালেন জায়েদ খান


জানা গেছে, লন্ডন থেকে দেশে ফিরে জুন মাসে কানাডা যাবেন জেমস। সেখানে টরেন্টোর স্কারবোরোর মার্কহাম রোডের গ্লোবাল কিংডম মিনিস্ট্রিজ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে গান গাইবেন তিনি।


জেবি/আজুবা