প্রভার প্রেমিক হতে চাইলে যা থাকতে হবে


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৭:০০ অপরাহ্ন, ৮ই মে ২০২৪


প্রভার প্রেমিক হতে চাইলে যা থাকতে হবে
সাদিয়া জাহান প্রভা | ছবি: সংগৃহীত

সাদিয়া জাহান প্রভা দীর্ঘ দেড় যুগেরও বেশি সময় ধরে ছোট পর্দায় নিয়মিত অভিনয় করছেন। ২০০৫ সাল থেকে মডেলিং এর মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন এই অভিনেত্রী। তারপর বিজ্ঞাপন দিয়ে শুরু করে প্রভা অনেক জনপ্রিয় টেলিফিল্ম, টিভি নাটকে অভিনয়ের মাধ্যমে বেশ আলোচনায় আসেন। তবে এখনও পর্যন্ত কোনো সিনেমাতে অভিনয় করেননি তিনি।


ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রূপ-লাবণ্যে যেমন দর্শকদের মনে জায়গা করে আলোচিত হয়েছেন। ঠিক তেমনি বিয়ে এবং অপ্রত্যাশিত একটি ঘটনার কারণে হোঁচট খান প্রভা। এই গল্পটি সবারই জানা।


আরও পড়ুন: মায়ের পথেই হাঁটছেন দিতিকন্যা লামিয়া


এদিকে প্রেমের কতশত উপাখ্যান রচিত হয়েছে যুগ যুগ ধরে। সেই উপাখ্যান থেকে ছোট পর্দার লাস্যময়ী অভিনেত্রী সাদিয়া জাহান প্রভার প্রেমের গল্প শোনা গেলে কেমন হয়? ২০২০ সালের মার্চে সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে সেই গল্প শুনিয়েছিলেন তিনি।


তৃতীয় শ্রেণিতে থাকাকালীন প্রথম প্রেমের চিঠি পেয়েছিলেন প্রভা। তাও আবার ঈদের সময়। একটা কার্ডের মধ্যে লেখা ছিল। চিঠিটা পেয়ে খুব ভয় পেয়েছিলেন প্রভা। সেই গল্পে প্রভার ভাষ্যটা এমন ছিল, আম্মু যদি জানতে পারে, তবে তো আমাকে মেরেই ফেলবে!’ এরপরই প্রভা তাঁর কাজিনকে সেই চিঠিটা দেখান। ওই কাজিন তখন সপ্তম বা অষ্টম শ্রেণিতে পড়ে। তারপর দুজন মিলে সেই চিঠিটা কুচি কুচি করে ছিঁড়ে ফেলেন, যাতে ধরা পড়ে যান সেই ভয়ে। তারপর চিঠির সেই টুকরো অংশগুলোও ভিন্ন ভিন্ন ভাবে লুকিয়েছিলেন।


আরও পড়ুন: শাকিবকে সে একদমই সহ্য করতে পারে না: অপু বিশ্বাস


অভিনেত্রীর কাছে তখন জানতে চাওয়া হয়েছিল, প্রভার প্রেমিক হতে হলে তার কী যোগ্যতা থাকা লাগবে? প্রভা যেটা বলেছিলেন, যোগ্যতার তালিকাটা খুববেশি দীর্ঘ নয়। বরং প্রেমিক বা পাত্রের মাত্র দুটি গুণ থাকলেই চলবে। এক নাম্বার হলো শতভাগ বিশ্বস্ত হতে হবে। আর দুই নম্বর কোনোভাবেই মাদকের সাথে যোগাযোগ থাকা যাবে না। ব্যস, শুধু এই গুণ দুটো হলেই চলবে। এ দুটো ছাড়া বাকী সবকিছু মানিয়ে নিতে পারবেন। তবে প্রভা ভালো করেই জানেন, ভালো-মন্দ মিলিয়েই মানুষ। কিন্তু কেউ যদি প্রতারণা করে, তখন সম্পর্কের আর কোনো কিছুই অবশিষ্ট থাকে না।


প্রসঙ্গত, গত কয়েক বছরে নিজেকে সামলে আবারও ঘুরে দাঁড়িয়েছেন এই অভিনেত্রী। নিয়মিত অভিনয় করছেন তিনি। তবে এখন ব্যক্তিগত জীবন একেবারেই নিজের মতো করেই আড়ালে রাখেন সাদিয়া জাহান প্রভা।


এমএল/