পটুয়াখালীতে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রদর্শনী


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৯ অপরাহ্ন, ১৩ই মে ২০২৪


পটুয়াখালীতে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রদর্শনী
ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর বাউফলে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে এবং বাউফল  উপজেলা প্রশাসন কর্তৃক বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের বাস্তবায়নে স্থানীয় ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার অনুষ্ঠান ও প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে।


বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির গাজীর সভাপতিত্বে উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. নুরুন্নবীর সঞ্চালনায় সোমবার (১৩ মে) সকালে বাউফল উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ সেমিনারের আয়োজন করা হয়।


আরও পড়ুন: বাউফলে স্কুলের ছাদে বিদ্যুৎস্পৃষ্টে শিক্ষার্থীর মৃত্যু  


এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্পকলা পরিষদের সিনিয়র সাইন্টিফিক অফিসার ডক্টর চপল কুমার রায় ও মোহাম্মদ সাদিকুল আজম, বাউফল উপজেলা কৃষি কর্মকর্তা অনি রুদ্র দাস  প্রমূখ।  


মানুষকে বিজ্ঞান মনস্ক করতে এবং স্থানীয়ভাবে উদ্ভাবিত প্রযুক্তিকে প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে উপজেলা পর্যায়ে এ প্রদর্শনীর আয়োজন করা হয়। স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রদর্শনী শীর্ষক সেমিনারে উপজেলার বিভিন্ন দপ্তর, এনজিও, স্কুল, কলেজ সহ সর্বমোট ০৮ টি স্টল প্রদর্শণী মেলায় অংশগ্রহন করেন। পরে অতিথিরা মেলায় অংশ নেয়া স্টল পরিদর্শন করেন।


আরও পড়ুন: বাউফলে তিন শিক্ষাপ্রতিষ্ঠানের কেউই পাস করেনি


বাউফল উপজেলা প্রশাসন ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এ সেমিনার ও প্রদর্শনী বাস্তবায়ন করেন’।


এমএল/