এবার নিপুণের নামে ৬৪ জেলায় মামলা হবে: ডি এ তায়েব


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৯:৫৮ অপরাহ্ন, ২২শে মে ২০২৪


এবার নিপুণের নামে ৬৪ জেলায় মামলা হবে: ডি এ তায়েব
ছবি: সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটি বনাম নিপুণ দ্বন্দ এখন চরম পর্যায়ে পৌছিয়েছে। একদিন নিপুণ বর্তমান কমিটির মিশা-ডিপজলকে ‘অশিক্ষিত মূর্খ’ বলে সম্বোধন করেছেন। এ নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিসহ ১৯ সংগঠনের ডাকা জরুরি বৈঠক করেছে।।   


এর আগে ১৫ মে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায়ের মাধ্যমে বর্তমান কমিটি অবৈধ দাবি করে রিট করেন নিপুণ। 


বর্তমানে আমেরিকায় আছেন চিত্রনায়িকা নিপুণ। দেশে ফিরে ডিএ তায়েবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের কথাও বিভিন্ন মিডিয়ার কাছে বলেছেন তিনি। সে বিষয়টি নিয়ে বুধবার (২২ মে) সন্ধ্যায় এফডিসিতে উপস্থিত সাংবাদিকরা ডিএ তায়েবকে জিজ্ঞেস করতেই তিনি নিপুণের বিরুদ্ধে পাল্টা অভিযোগের কথা বলেন।


আরও পড়ুন: বোনদের সঙ্গে ভিন্নরূপে পরী


এসময় ডিএ তায়েব বলেন,“নিপুণকে সাবধান করে দেন, তার নামে ৬৪ জেলায় মামলা হচ্ছে। আমার ফ্যানরা তার নামে মানহানির মামলা করতে প্রস্তুত। আমি মত দেয়ার সাথে সাথে মামলা করে দিবে। আমি মত না দিলেও তারা মামলা করে দিবে।”


ফ্যানরা কেন মামলা করতে চান? এ বিষয়ে তায়েব বলেন, “কারণ নিপুণ আমার মানহানি করেছেন। যারা আমার ভক্ত, এবং আমার সংগঠন করেন, আমাকে নিয়ে বিভিন্ন পোস্ট করে; তারা নিজ নিজ এলাকায় মানহানির পর্যায়ে গেছে। তারা তাদের মানহানির কারণেই মামলা করবে। ৫০১ ধারায় সেই মামলা করা হবে।


আরও পড়ুন: নিপুণের শাস্তির দাবিতে মিছিল এফডিসিতে


উল্লেখ্য, গত ১৯ এপ্রিল আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। এবার সভাপতি পদে মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজল নির্বাচিত হয়েছেন। সবার আগে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারই ফুলের শুভেচ্ছা জানান।


সাধারণ সম্পাদক হিসেবে ডিপজলের প্রতিদ্বন্দ্বী হয়েও মাত্র ১৬ ভোট কম পাওয়ায় মিডিয়ার কাছে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন নিপুণ। নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানও সম্পন্ন হয়ে গেছে অনেকদিন আগেই। অথচ বর্তমানে উল্টো পথে হাঁটছেন নিপুণ। তার দাবি, শিল্পী সমিতির নির্বাচন সুষ্ঠু হয়নি। নতুন কমিটি বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেছেন এই অভিনেত্রী


জেবি/আজুবা