দুর্নীতি মামলায় ইডির তলব, মুখ খুললেন ঋতুপর্ণা


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০২:০২ অপরাহ্ন, ৩০শে মে ২০২৪


দুর্নীতি মামলায় ইডির তলব, মুখ খুললেন ঋতুপর্ণা
ঋতুপর্ণা সেনগুপ্ত - ফাইল ছবি

টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। দুর্নীতির মামলায় নাম জড়িয়েছে তিনি। এজন্য তাকে তলব করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী ৫ জুন ইডির দফতরে তাকে হাজিরা দিতে হবে।


সম্প্রতি রেশন দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছেন পশ্চিমবঙ্গের সাবেক খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, বনগাঁ পৌরসভার সাবেক চেয়ারম্যান শঙ্কর আঢ্য, রেশন ব্যবসায়ী বাকিবুর রহমানসহ কয়েকজন তৃণমূল কংগ্রেস নেতা। তবে এতে হঠাৎ ঋতুপর্ণার নাম জড়ানোয় শোরগোল টলিউডে।


আরও পড়ুন: বাসায় ঢুকতে চাইলে তো আর না করতে পারি না: পরীমণি


তবে ঠিক কী কারণে বা কার সাথে যোগাযোগের কারণে ঋতুপর্ণা সেনগুপ্তকে রেশন বণ্টন দুর্নীতিকাণ্ডে ডেকে পাঠাল ইডি, তা এখনও স্পষ্ট হয়নি। এ ছাড়া আগামী ৫ জুন ইডি অফিসে হাজিরা দেবেন কি-না, তাও স্পষ্ট নয়। কারণ নতুন ছবি ‘অযোগ্য’র মুক্তি নিয়ে ভীষণ ব্যস্ত তিনি।


এ বিষয়ে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারকে ঋতুপর্ণা বলেন, “আমি এ বিষয় কিছুই জানি না। রেশন দুর্নীতি কী? সে সম্পর্কে আমার কোনও সম্যক ধারণা নেই। আচমকাই এই খবর পেলাম। আমার কলকাতার বাড়িতেও কোনও চিঠি আসেনি।”


আরও পড়ুন: কৃষ্ণচূড়ার বনে ‘আগুন জ্বালালেন’ পরী


তিনি আরও, “সামনে নতুন ছবি আসছে। তার মাঝে এই খবর। আমার সম্মানহানি হল। একজন অভিনেত্রী যিনি সারা জীবন পরিশ্রম করে চলেছেন, তার সম্পর্কে হঠাৎ এমন বলে দেওয়া কিন্তু অন্যায়!”


এর আগেও  একবার ইডি-তেডাক পড়েছিল ঋতুপর্ণার । সেটা ছিল ২০১৯ সালে অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির আর্থিক কেলেঙ্কারি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য। তখন শুধু ঋতুপর্ণা সেনগুপ্তই নন, ডাক পড়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়েরও।


রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু সে সময় বেশকিছু বাংলা ছবির প্রযোজনা করেছিলেন। তাতে অভিনয় করেছিলেন ঋতুপর্ণা, প্রসেনজিৎসহ একাধিক শিল্পী। আর সেই সংক্রান্ত আর্থিক লেনদেনের খোঁজ নিতেই তাঁদের ডাক পড়েছিল ইডি অফিসে।


জেবি/এসবি