ভাবনাকে অঞ্জনার খোঁচা!


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৫:১০ অপরাহ্ন, ৩০শে মে ২০২৪


ভাবনাকে অঞ্জনার খোঁচা!
ছবি: সংগৃহীত

চলতি মাসেই অনুষ্ঠিত হলো ৭৭তম কান চলচ্চিত্র উৎসব। এবারের আসরে কোনো সিনেমা ছাড়াই ব্যক্তি উদ্যোগে অংশ নিয়েছিলেন ঢাকাই সিনেমার ছোটপর্দার অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। উৎসবের শুরু থেকেই নজরকাড়া রঙিন পোশাক ও চোখ ধাঁধানো অভিনব লুকে দেখা গেয়েছে এই নায়িকাকে। আর লাল গালিচায় আলো ছড়ানোর সেসব ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন ভাবনা।


লাল গালিচায় খোলামেলা পোশাকে নিজেকে তুলে ধরার জন্য যেমন আলোচনায় এসেছেন ভাবনা, একইভাবে আবার তীব্র সমালোচনার মুখে পড়েছেন তিনি। এবার তার পোশাক নিয়ে ধুয়ে দিলেন চিত্রনায়িকা অঞ্জনা রহমান। পোস্টে নায়িকা জানালেন খোলামেলা পোশাক কখনোই বাঙালি সংস্কৃতির বাহক নয়। 


আরও পড়ুন: স্ত্রী দাবি করে শাকিবকে শুভেচ্ছা জানালেন অপু বিশ্বাস!


বুধবার (২৯ মে) সন্ধ্যায় অভিনেত্রী অঞ্জনা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে লিখেছেন, ‘কান ফেস্টিভ্যালে নিজেকে অত্যাধুনিকভাবে প্রেজেন্ট করতে গিয়ে, এ দেশের কয়েকজন নামধারী নায়িকা এমন পোশাকে নিজেকে জনসম্মুখে আবির্ভূত করেছেন। যেটা কখনোই একজন পরিপূর্ণ বাঙালি শিল্পী, যার মধ্য বিন্দু পরিমাণ শিল্পসত্ত্বা বিদ্যমান, তিনি এমন খোলামেলা পোশাকে নিজেকে এবং নিজের দেশীয় সংস্কৃতিকে অপমান করতে পারেন না।’


আরও পড়ুন: বাসায় ঢুকতে চাইলে তো আর না করতে পারি না: পরীমণি


সবশেষ তিনি লিখেছেন, ‘খোলামেলা পোশাক কখনোই বাঙালি সংস্কৃতির বাহক নয়। বাঙালি সংস্কৃতি-কৃষ্টির প্রতি যার কোনো মমত্ববোধ নেই, সে আবার কিসের শিল্পী।’


অভিনেত্রী অঞ্জনা তার পোস্টে যদিও কারও নাম উল্লেখ করেননি, তবে তিনি যে ভাবনাকেই ইঙ্গিত করেছেন-তা বুঝতে সমস্যা হয়নি দর্শকদের। এ জন্য সহমত পোষণ করে পোস্টের নিচে মন্তব্য করছেন তারা।


জেবি/আজুবা