ডিবি পুলিশ সেজে ছিনতাই চাঁদাবাজি, আটক ২


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৪ অপরাহ্ন, ১লা জুন ২০২৪


ডিবি পুলিশ সেজে ছিনতাই চাঁদাবাজি, আটক ২
ছবি: প্রতিনিধি

নিজেরা মাদক কারবারি হয়েও আবার অন্য মাদক কারবারির কাছে পরিচয় দেন ডিবি পুলিশের বড় অফিসার। এরপর তাদের মামলা ও গ্রেফতারের ভয়ভীতি দেখিয়ে হাতিয়ে নেন মোটা অংকের টাকা। দীর্ঘদিন থেকে সীমান্ত এলাকার মাদক কারবারি ও সাধারন মানুষের সাথে এমন প্রতারণা করে আসছিল এই দুই প্রতারক। অবশেষে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার সীমান্তবর্তী কড়িয়া বাজার এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করার সময় স্থানীয় জনতার হাতে আটক হন কথিত ডিবি পুলিশের পরিচয়দানকারী দুই যুবক। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে থানা হেফাজতে নেয় পাঁচবিবি থানা পুলিশ।


শুক্রবার (৩১ মে) রাত আটটার দিকে এই ঘটনা ঘটে। তাদের দুজনের নামে মাদক ব্যবসা, চুরি, ছিনতাইসহ একাধিক মামলা আছে বলে জানাগেছে।


আরও পড়ুন: পাবনায় দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগিতা


আটককৃতরা হলেন পাঁচবিবি উপজেলার কড়িয়া (কদুবাড়ি) গ্রামের মৃত আবু কালামের ছেলে মাহাবুব আলম ও ধুরইল গ্রামের রুহুল আমিনের ছেলে তাওসিফ হোসেন। 


শনিবার (১লা জুন) দুপুরে পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বিষয়টি নিশ্চিত করেছেন।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, গ্রেফতার হওয়া দুই ব্যাক্তি তারা বিভিন্ন এলাকায় নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে ছিনতাই ও চাঁদাবাজি করত। তারই ধারাবাহিকতায় শুক্রবার (৩১ মে) সন্ধ্যার দিকে পাঁচবিবির সীমান্তবর্তী কড়িয়া বাজারে তারা অবস্থান করেন। সেখানে ওই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী মোস্তাক হোসেনকে কড়িয়া বাজারে ফোনে ডেকে নেয় মাহাবুব আলম।


আরও পড়ুন: রাজশাহীর কৃষি প্রযুক্তি মেলায় ১৩৫ জাতের আমের প্রদর্শনী


এরপর মাহাবুবের সাথে থাকা তাওসিফ নিজেকে ডিবি পুলিশের বড় অফিসার পরিচয় দিয়ে মাদক ব্যবসায়ী মোস্তাকের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। টাকা না দিলে প্রাণে মেরে ফেলাসহ মামলার ভয়ভীতি দেখান। এসময় ভয়ে মোস্তাক হোসেন তার কাছে থাকে ৬ হাজার ১শ' টাকা তাদের দেয়। কিন্তু এতে রাজি না হয়ে আরো ৫০ হাজার টাকা দাবি করেন। তখন মোস্তাকের চিৎকারে স্থানীয় জনতা এসে তাদের হাতেনাতে আটক করে এবং পরবর্তীতে জানতে পারে তারা ভূয়া ডিবি পুলিশ। পরে স্থানাীয়রা থানায় ফোন দিলে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।


জানাগেছে, মাহাবুব আলম এলাকার একজন  চিহ্নিত মাদক ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে কথিত ভূয়া ডিবি তাওসীফকে মাদক ব্যবসায়ীদের কাছে ডিবি পুলিশ পরিচয় দিয়ে মাদক ব্যবসায়ীসহ এলাকায় সাধারণ মানুষদের হুমকি দিয়ে চাঁদা দাবি করতেন। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।


ওসি জানান, এঘটনায় তাদের গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়া তাদের কাছ থেকে চাঁদাবাজির টাকা ও একটি স্টিক উদ্ধার করা হয়। ইতোপূর্বে তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, ছিনতাই সহ একাধিক মামলা আছে।


এমএল/