বাজেটের জন‍্য টাকা যোগান দেওয়ার ব‍্যবস্থা নেই: মাহমুদুর রহমান মান্না


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:১৫ অপরাহ্ন, ৭ই জুন ২০২৪


বাজেটের জন‍্য টাকা যোগান দেওয়ার ব‍্যবস্থা নেই: মাহমুদুর রহমান মান্না
ছবি: প্রতিনিধি

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, খুব অল্প সময়ের মধ‍্যে সরকারের মৃত্যু ঘন্টা বাজবে। এই সরকারের হাতে কোন টাকা নেই। বাজেটের জন‍্য টাকা যোগান দেওয়ার ব‍্যবস্থা নেই। ডলার নেই, নিত‍্যপ্রয়োজনীয় জিনিসপত্র আমদানির জন‍্য মানুষ এলসি করতে পারছে না। এই সরকার পাঁচ বছর কিভাবে টিকবে? বাজেটের জন‍্য বিদেশে হাত পাততে হচ্ছে। এই সরকার দেশ চালাতে পারবে না।  


শুক্রবার (৭ জুন) বিকাল ৫টায় ময়মনসিংহ নগরের মুসলিম ইন্সটিটিউট হলরুমে গনতন্ত্র মঞ্চ আয়োজিত বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


ভোটাধিকার ও গনতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবন জানিয়ে এই প্রতিনিধি সভায় মাহমুদুর রহমান মান্না আরও বলেন, পুলিশ, আর্মি, বিজিবিসহ সবকিছু নিয়ে সরকার ক্ষমতায় টিকে আছে। আওয়ামী চোর বাটপার লুটেরা তৈরীর দল। তাদেরকে সর্বাত্বক ভাবে বর্জন করতে হবে। ওবায়দুল কাদের বলেছেন ভারতের সাহায্যে তারা ক্ষমতায় টিকে আছে। কিন্তু জনগন না থাকলে এই সরকার ক্ষমতায় থাকতে পারবে না। চীন, রাশিয়া, ভারত সবাই এই সরকারের কাছে টাকা পায়। একশ বিলিয়ন ডলার ঋন সরকারের। কিন্তু সরকারের কাছে কোন টাকা নেই। 


আরও পড়ুন: ময়মনসিংহে সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন আবু সাঈদ


মান্না বলেন, আমরা সবাই যুগপৎ আন্দোলনে আছি। চূড়ান্ত লড়াই করব। ক্ষমতায় গেলে কল‍্যান রাষ্ট্র প্রতিষ্ঠা করব। সবাই ঐক্যবদ্ধ হোন। লড়াই করলে এই সরকার টিকতে পারবে না।


সভায় বিশেষ অতিথির বক্তব্যে জোনায়েদ সাকি বলেছেন, দেশের জনগন সরকারকে বিদায় দিতে মুখিয়ে আছে। সঞ্চয় ভেঙে মানুষ খাবার কিনছে। অথচ সরকার গ‍্যাস, বিদ‍্যুৎ ও পানির দাম বাড়িয়ে দিয়েছে। সরকারের লোক জনগণের সম্পদ চুষে বিদেশে পাচার করছে। আর সরকার তাদের পাহাড়া দিচ্ছে। বাংলাদেশের যত গুম খুন সব হয়েছে আজিজ ও বেনজীরের সময়ে। এখন ওবায়দুল কাদের বলেন বেনজীর আজিজ তাদের লোক নয়। তারা সেনা ও পুলিশ বাহিনীকে কলঙ্কিত করেছে। 


সাকি আরও বলেন, এই বাজেট বেনজীর বাজেট। বেনজীর ও আজিজদের রক্ষা করার বাজেট। এই বাজেটে বৈধ আয়ে ৩০ ভাগ আর দুর্নীতির টাকা ১৫ ভাগ ট্রাক্স দিতে হবে। এই বাজেট জনগণের কোন কাজে আসবে না।


আরও পড়ুন: রিটার্নিং কর্মকর্তার নামে অ্যাকাউন্ট খুলে নির্বাচনী কর্মকর্তা ও প্রার্থীদের ম্যাসেজ 


এ সময় ভাসানী অনুসারী পরিষদের সভাপতি মাহাবুবুল আলম জুয়েলের সভাপতিত্বে সভাটি যৌথভাবে সঞ্চালনা করেন অধ্যাপক দেলোয়ার হোসেন এবং আমিরুল ইসলাম। 


সভায় আরও বক্তব্য রাখেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের নেতা হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় আহবায়ক রফিকুল ইসলাম বাবুল, গনতন্ত্র মঞ্চের নেতা মোস্তাফিজুর রহমান প্রমূখ। এ সময় ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলার নেতাকর্মীরা এই সভায় উপস্থিত ছিলেন।


এমএল/