কুষ্টিয়ায় বিএনপির নেতা কর্মীদের সাথে পুলিশের গোলাগুলি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫০ অপরাহ্ন, ৮ই জুন ২০২৪


কুষ্টিয়ায় বিএনপির নেতা কর্মীদের সাথে পুলিশের গোলাগুলি
ছবি: প্রতিনিধি

কুষ্টিয়ায় বিএনপির নেতাকর্মী ও পুলিশ কর্মকর্তা ও সদস্যদের সাথে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক রাইন্ড গুলি ও টিয়ারশেল ছুড়েছে পুলিশ। 


শনিবার (৮জুন) বিকাল আনুমানিক ৪ টায় সময় সদর উপজেলার বটতৈল ইউনিয়নের কবুরহাট সর্দার পাড়া এলাকায় বিএনপি নেতা মাজেদের বাড়ির সামনে এই ঘটনা ঘটে। 


আরও পড়ুন: কুষ্টিয়ায় সমাজসেবার কর্মচারীদের মানবেতর জীবনযাপন


পুলিশ জানায়, বিএনপি- যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের অনুমতি না নিয়েই কবুরহাট এলাকায় যুবদলের একটি কর্মসূচির আয়োজন করেন। সেখানে বিএনপির নেতাকর্মীরা নিজেদের মধ্যেই কোন্দলের কারনে বিশৃংখলা ঘটাতে পারে বলে পুলিশের কাছে খবর ছিলো। পরে বিকালের দিকে বিএনপির নেতাকর্মীরা যুবদলের নেতাকর্মীদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে।


খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছালে পুলিশের দিকে লক্ষ্য করে বিএনপি-যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা ইট পাটকেল ছুড়ে পুলিশের ওপর হামলা চালায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। প্রায় ৩০-৪০ মিনিট পুলিশ ও বিএনপি নেতাদের সাথে সংঘর্ষ চলতে থাকে। এক পর্যায়ে পুলিশের কঠোর পদক্ষেপে ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যান বিএনপির নেতাকর্মীরা। 


আরও পড়ুন: আনার হত্যায় এবার আওয়ামী লীগ নেতা আটক


এসময় উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) পলাশ কান্তি নাথ, কুষ্টিয়া জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ মো. মাহাফুজুল হক চৌধুরী পিপিএম, কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. সোহেল রানা সহ কুষ্টিয়া জেলা পুলিশ, থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশের সদস্যরা। 


এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) পলাশ কান্তি নাথ জানান, পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে নিশ্চিত করেছেন তিনি।


এমএল/