কুড়িগ্রামে দুই টাকার কাপড়ের হাট


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৭ অপরাহ্ন, ১৩ই জুন ২০২৪


কুড়িগ্রামে দুই টাকার কাপড়ের হাট
ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামের নাগেশ্বরীতে দুই টাকার বিনিময়ে নতুন কাপড় কেনার সুযোগ করে দিয়েছে জেলাটির স্বেচ্ছাসেবী সংগঠন ফাইট আনটিল লাইট (ফুল)। ঈদ সামনে রেখে নিম্ন আয়ের ৩৫ জন ব্যক্তির জন্য দুই টাকার এই হাটের আয়োজন করা হয়। গতকাল বুধবার (১২ জুন) দুপুরে নাগেশ্বরী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় প্রাঙ্গণে দরিদ্র মায়েদের হাতে নতুন কাপড় তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিব্বির আহমেদ। 


হাটে কাপড় কিনতে আসা রহিমা বেগম বলেন, মুই স্বপ্নেও ভাবোং নাই দু টাহায় একখান নয়া শাড়ি পাইম। দুই ঈদ থাকি নয়া কাপড় পেং দোং নাই (পরিনি)। এই ঈদটা ভালে যাইবে বাবা।


আরও পড়ুন: কুড়িগ্রামে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন


আরেকজন বলেন, আমার গর্ভে ৫ মাসের সন্তান। সাধারণ কাপড় পড়লে কষ্ট হয়। হাটে এসে ২ টাকা দিয়া একটা রেডিমেড ম্যাক্সি নিলাম। এখন আরামে পরতে পারবো। ফুল সংগঠনকে এবং হামার ইউএনও স্যারকে অনেক ধন্যবাদ। ইউএনও সিব্বির আহমেদ বলেন,দীর্ঘদিন ধরে ব্যতিক্রমধর্মী ও জনকল্যাণমূলক কাজ করে আসছে ‘ফুল’ সংগঠনটি। প্রশাসন থেকে আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।


আরও পড়ুন: কুড়িগ্রামে বিদেশি মদসহ মাদক কারবারি গ্রেফতার


ফাইট আনটিল লাইট-এর নির্বাহী পরিচালক আব্দুল কাদের বলেন,ঈদ উৎসবকে রাঙ্গিয়ে দিতে হাসনাবাদ ইউনিয়নের ৩৫ জন দরিদ্র মাকে মাত্র ২ টাকার বিনিময়ে নতুন কাপড় দেয়া হয়েছে। ‘ফুল’ কাউকে ত্রাণ দেয় না। ত্রাণ নেবার মানসিকতা থেকে বের হয়ে আসা এবং নিজের আত্মসম্মান হেয় না করার জন্য নামমাত্র মূল্যে মায়েদের জন্য এমন আয়োজন করা হয়েছে।


জেবি/এসবি