নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন এমপি হামিদুল হক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:১৮ অপরাহ্ন, ২০শে জুন ২০২৪


নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন এমপি হামিদুল হক
ছবি: জনবাণী

কুড়িগ্রামের নদী ভাঙা মানুষের জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিশেষ দৃষ্টি রয়েছে বলে জানিয়েছেন কুড়িগ্রাম-২ আসনের এমপি ডা. হামিদুল হক খন্দকার বলেছেন। তিনি আরও বলেন, নদী ভাঙন ঠেকাতে এবং নদীর নাব্যতা ফিরিয়ে আনতে সরকার নদী খনন ও তীররক্ষা কর্মকান্ডে মেগা প্রকল্প হাতে নিয়েছে। এ মেগা প্রকল্পে কুড়িগ্রাম অন্যতম অবস্থানে রয়েছে। এ প্রকল্পের আওয়তায় তিস্তা, ধরলা এবং ব্রহ্মপত্র নদের বিভিন্ন ভাঙ্গন এলাকায় নদী শাসন করা হবে। 


বৃহস্পতিবার (২০ জুন) সকাল সাড়ে ১১টায় তিনি কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার ঘড়িয়াডাঙ্গা ইউনিয়নের সরিষাবাড়ী, বিদ্যানন্দ ইউনিয়নের কালিরহাট ও ডাঙ্গারহাট ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন। 


আরও পড়ুন: তিস্তায় নৌকাডুবিতে শিশুর লাশ উদ্ধার, নিখোঁজ ৮


এ সময় ডা. হামিদুল হক ভাঙ্গনের শিকার অর্ধশতাধিক মানুষ তাকে জড়িয়ে ধরে কান্না জড়িত কন্ঠে নদী ভাঙনের প্রতিকার চান।


উপস্থিত নদী ভাঙা মানুষদের শীঘ্রই নদীর ভাঙন রোধে আশ্বাস দিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কুড়িগ্রামের নদী ভাঙা মানুষের জন্য তার বিশেষ দৃষ্টি রয়েছে। এ জন্য তিনি কুড়িগ্রামের নদী শাসনে বরাদ্দ দিয়েছেন। এই বরাদ্দ বাস্তবায়ন হলে কুড়িগ্রামকে চিরদিনের জন্য নদী ভাঙন থেকে মুক্ত করা সম্ভব।


আরও পড়ুন: ভারি বৃষ্টিপাতে কুড়িগ্রাম শহরে জলাবদ্ধতা


ভাঙন কবলিত এলাকা পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাকিবুল হাসান, উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডা. মো. মিজানুর রহমান, এমপি’র প্রতিনিধি সহকারী অধ্যাপক এরশাদুননবী নবীন, বিদ্যানন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. তাইজুল ইসলাম, সাংবাদিক সোহেল রানা প্রমূখ।


জেবি/এজে