বাংলাদেশকে নিয়ে যা বললেন অস্ট্রেলিয়ার অধিনায়ক


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৭:৩৯ অপরাহ্ন, ২০শে জুন ২০২৪


বাংলাদেশকে নিয়ে যা বললেন অস্ট্রেলিয়ার অধিনায়ক
ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ শক্তিশালী অস্ট্রেলিয়া। এই ম্যাচে পরিসংখ্যানের দিক থেকে টাইগাররা পিছিয়ে থাকলেও তাদের ছোট করে দেখছেন না মিচেল মার্শ। ম্যাচের আগে বাংলাদেশের প্রশংসাও করেছেন এই অজি কাপ্তান।


বিশ্ব আসরে অজিদের কাছে হারের বৃত্ত এখনও পর্যন্ত ভাঙতে পারেনি বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে পাঁচবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল। আর এর মধ্যে সবগুলোই জিতেছে অস্ট্রেলিয়া। তবে এবারের বিশ্বকাপে বাংলাদেশ যেভাবে পারফরম করছে, তাতে অস্ট্রেলিয়াও এই ম্যাচ চ্যালেঞ্জ মনে করছে।


আরও পড়ুন: সুপার এইটে যাদের বিপক্ষে খেলবে টাইগাররা


টাইগারদের নিয়ে অস্ট্রেলিয়ান অধিনায়ক বলেন, বিশ্বকাপে যে কোনো দলের জন্য সুপার এইটে খেলতে হলে অবশ্যই ভালো ক্রিকেট খেলতে হবে। আমরা জানি, এই পরিস্থিতিতে বাংলাদেশ একটি শক্তিশালী দল। সুতরাং তাদের প্রতি আমাদের অনেক সম্মান আছে।


‘আশা করছি, আমরা আমাদের ভালো খেলাটাই মাঠে খেলতে পারব। তাদের অনেক অভিজ্ঞতা আর কয়েকজন তরুণ ক্রিকেটার আছে। তারা ভালো একটি দল। আর এ কারণেই তারা সুপার এইট উঠতে পেরেছে। তাই, আমরা চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছি।’


আরও পড়ুন: সুপার এইটে উঠলে যে সুবিধা পাবে বাংলাদেশ


ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ১৩২ বলে ১৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিল মার্শ। এবারও এমন কোনো ইনিংস দেখা যাবে কি না মার্শের ব্যাট থেকে, এমন প্রশ্নে অজি অধিনায়ক বলেন, এটি একটি প্রিয় স্মৃতি।


‘কিন্তু এটি ভিন্ন দেশে এবং ভিন্ন পরিস্থিতিতে এমনকি ভিন্ন ফরম্যাটে। সেদিন পুনেতে একটি সুন্দর সপ্তাহ ছিল। তবে আমরা স্পষ্টতই বাংলাদেশের বিপক্ষে খেলার চ্যালেঞ্জের জন্য অপেক্ষা করছি, এটি নিশ্চিত।’


এমএল/