দুষ্টু কোকিলের জয়জয়কার, নীরবতা ভাঙলেন মিমি চক্রবতী


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৯:২৭ অপরাহ্ন, ২৭শে জুন ২০২৪


দুষ্টু কোকিলের জয়জয়কার, নীরবতা ভাঙলেন মিমি চক্রবতী
মিমি চক্রবর্তী | ছবি: সংগৃহীত

এবারের কোরবানির ঈদে দেশের সিনেমাহলে মুক্তি পেয়েছে ৫টি সিনেমা। এর মধ্যে অন্যতম আলোচনায় রয়েছে সুপারস্টার শাকিব খান ও টলি অভিনেত্রী মিমি চক্রবর্তী অভিনীত রায়হান রাফি নির্মিত ‘তুফান’ সিনেমা।


‘তুফান’ মুক্তির পরে সারাদেশে চলচ্চিত্রটি নিয়ে দর্শকের সাড়ায় মুগ্ধ সিনেমা সংশ্লিষ্ট সকল মহলের মানুষ। ঢাকার স্টার সিনেপ্লেক্স, লায়ন সিনেমাস, ব্লকবাস্টার সিনেমাস, মধুমিতাসহ দেশজুড়ে ১২০ টির বেশি হলে চলছে শাকিব খান অভিনীত এই চলচ্চিত্রটি। মুক্তির দিন থেকে শুরু করে এখন পর্যন্ত একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছে ‘তুফান’।


সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘তুফান’ ছবি প্রসঙ্গে মিমি চক্রবর্তী বলেন, ‘অনেক দিন পরে বাণিজ্যিক বাংলা ছবির গান এতটা জনপ্রিয় হল। ‘তুফান’ সুপারস্টার শাকিব খানের ছবি জেনেই আমি কাজ করেছি। কিন্তু ছবির মেকিং এতটা ভাল হবে ভাবিনি। নির্মাতার ভাবনায় শাকিব একদম আলাদা হয়ে এসেছে। এই চলচ্চিত্র বাংলাদেশের গত ২০ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে।’


আরও পড়ুন: ছেলে পূণ্যকে নিয়ে সবুজের রাজ্যে পরীমনি


এই নায়িকা জানান, শুধুমাত্র ‘তুফান’ সিনেমা দেখার জন্য বাংলাদেশে নতুন প্রেক্ষাগৃহ তৈরি হয়েছে। বাংলাদেশের মানুষ ভাল কাজকে দারুণ ভাবে গ্রহণ করতে জানে। এসি ছাড়া হলে এই গানের সাথে অসংখ্য লোক নাচে। আর কলকাতায় এ গান শুনে মানুষ খারাপ মন্তব্য করতেই যেন ব্যস্ত। বাঙালিরা নাকউঁচু হয়ে যাচ্ছে। ভেবেই নিচ্ছে নাচ-গান খারাপ। বলছে বাণিজ্যিক ঘরণার ছবি দেখে না। তা হলে ‘দুষ্টু কোকিল’, ‘উরা ধুরা’ কারা দেখছে?।


সম্প্রতি ইন্ডাস্ট্রির এক পরিচালক সোশ্যাল মিডিয়ার এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) দাবি করেছেন এ বছর দর্শকের দেখার বিচারে সেরা গানই যে ‘দুষ্টু কোকিল’, তা বলা যাচ্ছে না। এখনও সেরা হওয়ার সম্ভাবনা আছে এমন গান আসতে পারে। এ বিষয়ে মিমি চক্রবতী বলেন, আমি ওই পরিচালকের করা মন্তব্য দেখিনি। কানে এসেছে। ‘দুষ্টু কোকিল’-এর থেকে ভাল গান এলে তো খুবই ভাল। ইন্ডাস্ট্রির জন্য গান হিট হওয়া তো খুবই জরুরি।


এ অভিনেত্রী বলেন, শাকিবের সাথে কাজের সূত্রেই বন্ধুত্ব হয়েছে সে অনেক আন্তরিক। ‘দুষ্টু কোকিল’ গানের দৃশ্যে অভিনয়ের সময় শাকিব যখন বন্দুক দেখিয়ে নাচতে বলেছিলো সেই নাটকীয়তা আমার অনেক ভালো লেগেছিলো।


আরও পড়ুন: পরকীয়া কী জিনিস আমি বুঝি না: মিথিলা


উল্লেখ্য, একজন গ্যাংস্টারের গল্পে নির্মিত হয়েছে ‘তুফান’ ছবি। আর যেখানে উঠে এসেছে নব্বই দশকের চিত্র। সে সময়ের এক নামকরা গ্যাংস্টারের কাহিনি নিয়েই তুফানের গল্প সামনে এগিয়ে গেছে। 


যৌথ প্রযোজনার ‘তুফান’-এ যুক্ত আছে বাংলাদেশের নামি প্রযোজনা সংস্থা চরকি ও আলফা আই, ভারত থেকে যুক্ত এসভিএফ। সুপারস্টার শাকিব খান, মিমি চক্রবর্তী, এছাড়াও এই ছবিতে আরও অভিনয় করছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী, অভিনেত্রী নাবিলা, মিশা সওদাগর প্রমুখ।


এমএল/