কারাগারে বসে আলিম পরীক্ষা দিচ্ছেন পাঁচবিবির এক পরীক্ষার্থী


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:১৯ অপরাহ্ন, ৩০শে জুন ২০২৪


কারাগারে বসে আলিম পরীক্ষা দিচ্ছেন পাঁচবিবির এক পরীক্ষার্থী
ছবি: প্রতিনিধি

জয়পুরহাট জেলা কারাগারে বসে পাঁচবিবি উপজেলায় এইচএসসি/আলিম ও সমমানের পরীক্ষা দিচ্ছেন এক পরীক্ষার্থী। তিনি মাদক মামলার আসামি বলে জানা গেছে।


রবিবার (৩০ জুন) এইচএসসি পরীক্ষার প্রথম দিন কারাগারে বসে তিনি পরীক্ষায় অংশগ্রহণ করেন।


জয়পুরহাট জেলা কারাগারের ডেপুটি জেলার মো. শাহাবুদ্দিন সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করে তিনি বলেন, মাদক মামলার আসামি হয়ে একজন পরীক্ষার্থী গত ৩০ মে তারিখ থেকে তিনি কারাগারে রয়েছেন। সেই পরীক্ষার্থীর আবেদনের পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশে কারাগারেই ওই পরীক্ষার্থীর আলিম পরীক্ষা নেওয়া হচ্ছে। আদালতের নির্দেশে পড়াশোনার জন্য তাকে বই সরবরাহ করা হয়েছে। আজকে আলিম পরীক্ষার প্রথম দিন সে কারাগারে বসে পরীক্ষা দিচ্ছেন। সে মাদ্রাসা বোর্ডের পরীক্ষার্থী।


আরও পড়ুন: প্রথম দিনে এইচএসসি পরীক্ষায় অনুপস্থিত প্রায় ১০ হাজার শিক্ষার্থী


জয়পুরহাটের ডেপুটি জেলার মো. শাহাবুদ্দিন বলেন, নির্ধারিত কেন্দ্র থেকে কক্ষ পরিদর্শকসহ প্রশ্ন ও উত্তরপত্র সরবরাহ করা হয়েছে। পরীক্ষাকালীন কারাগারের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ও সহযোগিতা প্রদান করা হচ্ছে।


আরও পড়ুন: সিলেটে এইচএসসির স্থগিত পরীক্ষা ১১ আগস্টের পর


জয়পুরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ-আল-মাহবুব (এনডিসি) বলেন, জেলায় এবার ২৫টি কেন্দ্রে ১০ হাজার ৭৭ জন এইচএসসি/আলিম ও সমমানের পরীক্ষার্থী রয়েছেন। তাদের মধ্যে পাঁচবিবি উপজেলার মহব্বতপুর আলিমিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রের একজন পরীক্ষার্থী কারাগারে বসে পরীক্ষা দিচ্ছেন।


জেবি/এসবি