মোংলায় প্রধানমন্ত্রীর স্মার্ট উপহার 'ল্যাপটপ' পেলো ৮০ নারী


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৪৬ অপরাহ্ন, ৪ঠা জুলাই ২০২৪


মোংলায় প্রধানমন্ত্রীর স্মার্ট উপহার 'ল্যাপটপ' পেলো ৮০ নারী
ছবি: প্রতিনিধি

মোংলায় নারীদের আত্মকর্মসংস্থান বৃদ্ধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে স্মার্ট উপহার ল্যাপটপ বিতরণ করা হয়েছে। 


বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেলে উপজেলা মিলনায়তনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে আয়োজিত এক অনুষ্ঠানে ৮০ নারীকে এ ল্যাপটপ দেয়া হয়।


আরও পড়ুন: বাগেরহাটে স্বামী-স্ত্রীর একইসঙ্গে আত্মহত্যা 


২মাস ১৫দিনের প্রশিক্ষণ শেষে এ সকল নারীদের হাতে আয় সহায়ক এ ল্যাপটপ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সাংসদ হাবিবুন নাহার। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার হাই ও জামাল হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তারিকুল ইসলাম, উপজেলা আইসিটি অফিসার সৌমিত্র বিশ্বাস, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মো. তারিকুল ইসলাম, সুন্দরবন ইউপি সাবেক চেয়ারম্যান শেখ কবির উদ্দিন, পৌর ১ নং ওয়ার্ডের সবেক সভাপতি মো. বিল্লাল হোসেন।

  

উপজেলা আইসিটি অফিসার সৌমিত্র বিশ্বাস বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় হার পাওয়ার প্রকল্পের মাধ্যমে নারীদের আত্মকর্মসংস্থান বৃদ্ধিতে দ্বিতীয় দফায় ৮০ নারীকে ল্যাপটপ দেয়া হয়েছে। ল্যাপটপ প্রদানের আগে তাদেরকে আড়াই মাসের প্রশিক্ষণ দেয়া হয়েছে। আর এর আগে ২৫ জনকে ল্যাপটপ দেয়া হয়। হার পাওয়ার প্রকল্পের আওতায় মোট ১৮৫জন নারীকে এ ল্যাপটপ প্রদান করা হবে বলে জানান তিনি।


আরও পড়ুন: বাগেরহাটে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবলের উদ্বোধন

  

তিনি আরো বলেন, প্রকল্পের মেয়াদ বাড়লে আরো বেশি সংখ্যক নারীদের আত্মকর্মসংস্থান বৃদ্ধিতে প্রশিক্ষণের পাশাপাশি ল্যাপটপ বিতরণ করা হবে।


এমএল/