শিশু একাডেমিতে চিত্রকলা প্রদর্শনী দেখে উচ্ছ্বসিত সচিব


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২:৫৫ অপরাহ্ন, ৬ই জুলাই ২০২৪


শিশু একাডেমিতে চিত্রকলা প্রদর্শনী দেখে উচ্ছ্বসিত সচিব
ছবি: সংগৃহীত

শিশু একাডেমিতে চিত্রকলা প্রদর্শনী দেখে উচ্ছ্বসিত সচিব নাজমা মোবারেক, প্রদর্শনী বাড়ল ২০ জুলাই পর্যন্ত।


শনিবার (৬ জুলাই) বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত শিশুদের আঁকা ছবি নিয়ে চলমান দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনী ঘুরে দেখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব জনাব নাজমা মোবারেক। এসময় তার সঙ্গে ছিল ইউনিসেফের সহায়তায় পরিচালিত মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের একসেলারেটিং প্রোটেকশন ফর চিলড্রেন (এপিসিসি) প্রকল্পের শিশু-কিশোর হাবের পথশিশুরা। প্রদর্শনী ঘুরে দেখে তিনি উচ্ছ্বাস প্রকাশ করেন।


শিশুদের আঁকা ছবি দেখে সচিব নাজমা মোবারেক বলেন, শিশুদের আঁকা ছবি দেখে তাদের কল্পনার জগৎ সম্পর্কে সুস্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে। এই বয়সে শিশুদের সৃষ্টিশীল চিন্তার প্রতিফলন এই ছবিগুলো।


আরও পড়ুন: মতিউরের বান্ধবী আরজিনাও অঢেল সম্পত্তির মালিক


সচিব নাজমা মোবারেক শিশুদের আঁকা ছবির প্রশংসা করেন এবং শিশু একাডেমির এই আয়োজনের সফলতা কামনা করেছেন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ মাহবুবুর রহমান ভূঁঞা এবং যুগ্মসচিব এবং প্রকল্প পরিচালক এস এম লতিফ।


শিশুদের চাহিদা ও অভিভাবকদের অনুরোধের কারণে চিত্রকলা প্রদর্শনীর সময়সীমা ২০ জুলাই পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে ৫ টা পর্যন্ত এই প্রদর্শনী চলবে শিশু একাডেমির শেখ রাসেল আর্ট গ্যালারিতে।


আরও পড়ুন: ফের আইজিপি হলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন


এবারের এই প্রদর্শনীর জন্য ছবি আহবানের পরে সারাদেশ থেকে ৫,০০০ ছবি সেই ছবি থেকে সেরা ১০০টি ছবি নিয়ে ২৭ জুন থেকে এবারের প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।


এমএল/