ধরা পড়েনি মুল হোতারা

এসএমপি ডিবির অভিযানে কোটি টাকার চিনিসহ আটক ৫


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩৮ অপরাহ্ন, ১১ই জুলাই ২০২৪


এসএমপি ডিবির অভিযানে কোটি টাকার চিনিসহ আটক ৫
ছবি: প্রতিনিধি

সিলেটে চিনি কান্ডে তেলেসমাতি চলছেই,একের পর এক বড় বড় চালান আটক করছে মহানগর ডিবি। সীমান্ত প্রহরি জেলা পুলিশের বিভিন্ন টিম ফাকি দিয়ে প্রতিদিন কোটি কোটি টাকার চিনি ঢুকছে সিলেটে।সে চিনির একটি অংশ আবার  চলে যাচ্ছে দেশের বিভিন্ন শহর বন্দরে।


আরও পড়ুন: সিলেটে নদীপথে আসছে ভারতীয় চোরাই চিনি


 (৬ জুন) ২ হাজার ১১৪ বস্তা চোরাচালানের সবচেয়ে বড় ভারতীয় চিনির চালান ডিবি জব্দ করলে তুলপাড় সৃষ্টি হয়।এতে নাম উটে আসে আওয়ামী লীগের নেতা থেকে শুরু করে যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী- এমনকি স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের নামও।


পুলিশ যখন দাবি করছে রাঘব বোয়ালদের ধরতে অভিযান চলছে টিক এই সময়ে (১১জুলাই) ভোর ৫ ঘটিকায় মহানগর গোয়েন্দা বিভাগের টহল ডিউটি ও বিশেষ অভিযান পরিচালনাকালে এসএমপি শাহপরাণ (রহ.) থানা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ ভারতীয় চিনি সহ ৬ টি ট্রাক আটক করা হয়।


আরও পড়ুন: সিলেটে এইচএসসির স্থগিত পরীক্ষা ১১ আগস্টের পর


৬ টি ট্রাকের মধ্যে আনুমানিক এক লক্ষ কেজি ভারতীয় চিনি, যার বাজার মুল্য এক কোটি বিশ লক্ষ টাকা উদ্ধার পূর্বক ৫ জন আসামীকে গ্রেফতার করা হয়। আটককৃত আসামী ১ মো. হাফিজুর রহমান (২৭) ২ মো. শিমুল হক (২৯) ৩ মো. আরিফুল ইসলাম (২৫) ৪ মো. রফিক হোসেন (৩২)  ৫. মোঃ হাফিজুর রহমান (২৮)।


বিষয়টি নিচ্চিত করেছেন, এডিসি মিডিয়া, মোহাম্মদ সাইফুল ইসলাম। সূত্রজানায় চিনির ট্রাক আটকের সময় মুল হোতারা সামনে থাকেনা, ড্রাইভারদের আটক করা হয়, মুল হোতারা দুএকজন থাকলেও সরে পড়ে। যেহেতু সরকার দলীয়লোক জড়ীত তাই তদবিরে আর মুল হোতাদের আটক করা সম্বভ হয়না আইনশৃঙ্খলা বাহিনীর।


আরও পড়ুন: ট্রেন লাইনচ্যুত: সাড়ে ৮ ঘণ্টা পর সিলেটে রেল যোগাযোগ স্বাভাবিক


এক্ষেত্রে বাজিমাত দেখাচ্ছে মহানগর ডিবি ,যার দায়িত্বে রয়েছেন উপ পুলিশ কমিশনার তাহিয়াত আহমেদ চৌধুরী। জানতে চাইলে তিনি বলেন ,এ ঘটনায় তদন্ত কার্যক্রম চলমান। ট্রাকচালকদের পাশাপাশি ঘটনার মূল হোতাদের সন্ধান চলছে। সম্পৃক্ত সবাইকে আইনের আওতায় আনা হবে।


এসডি/