রাঙ্গাবালীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:০৭ অপরাহ্ন, ১১ই জুলাই ২০২৪


রাঙ্গাবালীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় রেমালে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক ৭১৪০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।


বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে উপজেলার চত্বরে রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গাবালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সাইদুজ্জামান মামুন খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান,মোসা ফেরদৌসী পারভিন। 


আরও পড়ুন: রাঙ্গাবালীতে উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা অনুষ্ঠিত


এসময় রাঙ্গাবালী উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো.আসাদুজ্জামান বলেন, প্রতি কৃষককে ৫ কেজি উফশী আমন ধান বীজ, ১০ কেজি ডিএপি সার, এবং ১০ কেজি এমওপি সার প্রদান করা হচ্ছে। ঘুর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত কৃষকসহ উপজেলার ৬ টি ইউনিয়নের মোট ৭১৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে এই সহায়তা দেওয়া হবে। ব্রি ও বিনা উদ্ভাবিত বিভিন্ন জাতের যেমন-  বিআর ২২, ব্রিধান ৩৯, ব্রিধান ৫২, ব্রিধান-৭৫, ব্রিধান ৮৭ এবং বিনাধান ১৭ এর বীজ দেওয়া হচ্ছে বলে জানান।


আরও পড়ুন: রাঙ্গাবালীতে বৃষ্টির জন্য বিশেষ নামাজ


এছাড়াও উপজেলার ৬ টি ইউনিয়নের ৪৫০ ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে টিপিক্যাল গ্রিন জাতের পাঁচটি করে নারিকেল চারা বিতরণ করা হয়৷


জেবি/এসবি