ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণসহ সাতজন রিমান্ডে


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:১৪ অপরাহ্ন, ১৭ই জুলাই ২০২৪


ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণসহ সাতজন রিমান্ডে
ছবি: সংগৃহীত

বিএনপির কার্যালয় থেকে অস্ত্র ও ককটেল উদ্ধারের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণসহ ৭ জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 


বুধবার (১৭ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শান্ত ইসলাম মল্লিক শুনানি শেষে এ আদেশ দেন।


আরও পড়ুন: কোটা আন্দোলনে এখন যারা রয়েছে, তারা রাজাকারের প্রেতাত্মা: সাদ্দাম


এর আগে মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশিদের নেতৃত্বে অভিযান চালায় ঢাকা মহানগর পুলিশ (ডিবি)। অভিযানে দলটির কার্যালয় থেকে ১০০টির বেশি ককটেল, ৫ থেকে ৬ বোতল পেট্রোল, ৫০০টি বাঁশের লাঠি, সাতটি দেশি-বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ সময় ৭ জন‌কে আটক ক‌রে‌ছে ডি‌বি। 


এদিকে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (১৭ জুলাই) সারাদেশে সব ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে ছাত্রদল। মঙ্গলবার নয়াপল্টনে সমসাসয়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির কথা বলেন ছাত্রদল নেতারা। 


আরও পড়ুন: ঢাবি ছাত্রলীগ নেতাদের পদত্যাগের হিড়িক


এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রায় একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করে কোটা সংস্কার আন্দোলনকারী ও ছাত্রলীগ। কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে মঙ্গলবার (১৬ জুলাই) দেশের প্রত্যেক ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। তাদের এই ঘোষণার কিছুক্ষণ পরই ঢাবিসহ দেশের প্রতিটা ক্যাম্পাসে প্রতিবাদ সমাবেশেরও ডাক দেয় ছাত্রলীগ।


জেবি/আজুবা