অবশেষে ব্যাট-বলে জ্বলে উঠলেন সাকিব


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০২:৪৫ অপরাহ্ন, ৩১শে জুলাই ২০২৪


অবশেষে ব্যাট-বলে জ্বলে উঠলেন সাকিব
ছবি: সংগৃহীত

সময়টা খুব একটা ভাল যাচ্ছিল না বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসানের। বর্তমানে খেলছেন গ্লোবাল টি-টোয়েন্টিতে। তবে এখানেও ব্যাটে-বলে খুব একটা সুবিধা করতে পারেননি এই অলরাউন্ডার। তবে ধীরে ধীরে ফর্মে ফিরছেন সাকিব। 


মঙ্গলবার (৩১ জুলাই) রাতে ব্যাটিংয়ে নেমে টরোন্টো ন্যাশনালসের বিপক্ষে ২ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে বাংলা টাইগার্স মিসিসাগা। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি আসরে প্রথম ম্যাচ হারের পর টানা দুই ম্যাচ জিতে নিল বাংলা টাইগার্স।


আরও পড়ুন: দেশি কোচ ইস্যুতে মুখ খুললেন পাপন


ব্র্যাম্পটনের সিএএ সেন্টারে প্রথমে ব্যাট করা বাংলা টাইগার্স নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৮ রান করে। জবাবে ৭ উইকেট হারিয়ে ১৬৬ রানে থামে টরোন্টো।


১৬৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা টরোন্টোর সেরা ব্যাটারকে বিদায় করেন সাকিব আল হাসান। ৫৪ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ৭৪ রান করা নিকোলাস কিরটনকে রহমানউল্লাহ ‍গুরবাজের ক্যাচে ফেরান এই স্পিনার। দলটির হয়ে রোমারিও শেফার্ড ১২ বলে ২৪ রানে অপরাজিত থাকলেও দলকে জেতাতে পারেননি।


আরও পড়ুন: পাকিস্তান সিরিজের প্রস্তুতি নিয়ে যা বললেন বিজয়


বাংলা টাইগার্সের হয়ে ২টি উইকেট পান আলী খান। এছাড়া ভিসে, শরিফুল ইসলাম, সাকিব ও ইফতিখার ১টি করে উইকেট দখল করেন।


টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে বাংলা টাইগার্সের কোনো ব্যাটার ফিফটির দেখা না পেলেও ভালো সংগ্রহ পায় দলটি। শেষদিকে ভিসে ১৭ বলে ৩টি চার ও সমান ছক্কায় ৩৮ রান করে অপরাজিত থাকেন। সাকিব ১৫ বলে ৩টি ছক্কায় ২৪ রান করেন। এছাড়া মোহাম্মদ ওয়াসিম ২৭ ও গুরবাজ ২৪ রান করেন।


জেবি/আজুবা