তোপের মুখে সাকিবের পাল্টা প্রশ্ন,‘দেশের জন্য আপনি কী করেছেন?’


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৩:৩১ অপরাহ্ন, ৩১শে জুলাই ২০২৪


তোপের মুখে সাকিবের পাল্টা প্রশ্ন,‘দেশের জন্য আপনি কী করেছেন?’
ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ফিরতে না ফিরতেই ক্লাবে খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে উড়াল দেন সাকিব আল হাসান। দীর্ঘদিন থেকে তার ব্যাটে নেই রান। ওয়ানডে বিশ্বকাপের পর টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্যাটে-বলে ব্যর্থ তিনি। এই মুহূর্তে তিনি ব্যস্ত কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে।


এদিকে কোটা সংস্কার আন্দোলন ঘিরে হতাহতের ঘটনায় উত্তাল পুরো দেশ। চলমান আন্দোলনে অন্য অনেকের মতো সংহতি প্রকাশ করে ছাত্রদের পাশে দাঁড়িয়েছেন দেশের ক্রীড়াঙ্গনের অনেক তারকাই। তবে নিশ্চুপ কেবল দেশসেরা ক্রিকেটার সাকিব।


আরও পড়ুন: অবশেষে ব্যাট-বলে জ্বলে উঠলেন সাকিব


যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন তার ভক্ত-সমর্থকরা। বর্তমানে দেশের বাইরে রয়েছেন এই অলরাউন্ডার। তবে দেশের আন্দোলনের উত্তাল ঢেউ সুদূরের কানাডাতেও আছড়ে পড়েছে। এবার সেই উত্তাল ঢেউ ছুঁয়েছে সাকিবকেও। খেলার মাঠে পড়েছেন ভক্তের তোপের মুখে বাংলা টাইগার্সের তারকা সাকিব।


মঙ্গলবার (৩০ জুলাই) রাতে গ্লোবাল টি-টোয়েন্টি লিগে বাংলা টাইগার্স মিসিসাগা এবং টরন্টো ন্যাশনালসের খেলা শেষে গ্যালারি থেকে প্রবাসী এক বাংলাদেশি তরুণ দর্শক সাকিবের কাছে জানতে চান কোটা আন্দোলন নিয়ে নীরব কেন তিনি। সাকিব সরাসরি উত্তর দেননি। বরং কিছুটা ক্ষুব্ধ কণ্ঠেই তাকে বলতে শোনা যায়, ‘দেশের জন্য আপনি কী করেছেন?’


আরও পড়ুন: সাকিব-শরিফুলের বোলিং জাদুতে জিতল বাংলা টাইগার্স


এসময় সেই দর্শক উত্তর দেন, ‘আমি কথা বলছিলাম। আমি তো আর এমপি না। আমি আমার পরিবারের দায়িত্ব নিয়েছি।’ এসময় সাকিব অন্য কোনো উত্তর দেননি। বারবারই বলেছেন, ‘দেশের জন্য আপনি কী করেছেন?’


এক পর্যায়ে নিরাপত্তাকর্মীরা সরিয়ে নেন তাকে। অবশ্য এসময় ক্ষুব্ধ সাকিব ওই দর্শকের বিপক্ষে ব্যবস্থা নেওয়া সম্ভব কি না সে কথাও জানতে চান। ভক্ত ও সাকিবের এমন উত্তপ্ত কথোপকথনের ভিডিও মুহূর্তেই সোশ্যাল মিডিয়াগুলোতে ছড়িয়ে পড়েছে।


জেবি/আজুবা