মার্চ ফর জাস্টিস

সিলেটে শিক্ষার্থীদের মিছিলে পুলিশের টিয়ারশেল, ছত্রভঙ্গ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩৫ অপরাহ্ন, ৩১শে জুলাই ২০২৪


সিলেটে শিক্ষার্থীদের মিছিলে পুলিশের টিয়ারশেল, ছত্রভঙ্গ
ফাইল ছবি

সিলেটে মার্চ ফর জাস্টিসে অংশ নেওয়া আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে।এ সময় উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। 


বুধবার (৩১ জুলাই) দুপুর সোয়া ১টার দিকে এই ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আন্দোলনকারী শিক্ষার্থীরা মিছিল নিয়ে নগরীর সুবিদ বাজার পয়েন্টে গেলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা পুলিশের ব্যারিকেড ভেঙে সামনে এগিয়ে গেলে পেছন থেকে পুলিশ তাদের লক্ষ্য করে টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ শুরু করে। এতে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।


আরও পড়ুন: বরিশালে শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ, সাংবাদিকসহ আহত ২৫


এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত কর্মসূচি অনুযায়ী, এদিন বেলা ১১টা থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নিতে শুরু করেন আন্দোলনকারীরা। পরে সেখানে আগে থেকেই অবস্থান নেওয়া পুলিশ তাদের সরিয়ে দেয়। এরপর আরও শিক্ষার্থী যোগ দিয়ে স্লোগান দিতে শুরু করেন। তখন পুলিশ ক্যাম্পাসের ভেতরে চলে যায়।


আরও পড়ুন: ঢাকায় ‘মার্চ ফর জাস্টিস’ সমর্থনে আইনজীবীদের বিক্ষোভ


এদিন  দুপুর সাড়ে ১২টার দিকে কয়েক শতাধিক শিক্ষার্থী নিয়ে সেখান থেকে নগরীর কোর্ট পয়েন্টের দিকে যান। সেখান থেকে মিছিল নিয়ে তারা সুবিদ বাজারে গেলে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।


এ বিষয়ে জানতে চাইলে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ গণমাধ্যমকে জানান, এখন পর্যন্ত কেউ হতাহত হয়নি বা আটক করা হয়নি।


জেবি/এসবি