সদরপুরে গুলিবিদ্ধ যুবক নিহত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫২ অপরাহ্ন, ১২ই আগস্ট ২০২৪


সদরপুরে গুলিবিদ্ধ যুবক নিহত
নিহত পলাশ

মো. সাব্বির হাসান:  গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর সাথে ৬দিন পাঞ্জা লড়ে অবশেষে পরপারে চলে গেল ফরিদপুরের সদরপুর উপজেলার আটরশি গ্রামের পলাশ (১৮) নামের এক যুবক। 


পারিবারিক সূত্রে জানা যায়, নিহত পলাশ বিশ্ব জাকের মঞ্জিল আটরশি মোড়ে মোশাররফ হোটেলের কর্নধর মোশারফ হোসেনের বড় পুত্র। পলাশ তার বাবার সাথে হোটেলেই কাজ করতো। 


গত ৬ আগস্ট সকালে সে তার বাবার হোটেলে কাজ করা অবস্থায় তার দুই বন্ধু সদরপুর সরকারি কলেজের একাদশ শ্রেনীর ছাত্র রাতুল এবং একই শ্রেনীতে পড়ুয়া আবির তাকে ডেকে নিয়ে যায়। ওই সময় আড়াই রশি গ্রামে মোসলেম মাতুব্বর এর বাড়িতে যায় তারা। ওই বাড়ির একটি কক্ষে তারা তিনজন একত্রিত হয়ে কোন এক অজ্ঞাত কারণ বসত পলাশের মাথায় শর্টগান তাক করে গুলি করে। 


বাহির থেকে গুলির শব্দ এবং পলাশের চিৎকার শুনতে পেয়ে বাড়ির লোকজন ছুটে যায় সেই কক্ষে। সেখানে গিয়ে দেখাযায় রক্তাক্ত গুরুতর অবস্থায় বিছানায় পরে আছে পলাশের দেহ। গুলিটি লেগেছিলো পলাশের মাথায়। গুলিবিদ্ধ অবস্থায় তাকে প্রথমে আটরশি বিশ্ব জাকের মঞ্জিল হাসপাতালে নেওয়া হয়। শারিরিক অবনতি থাকায় উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে নেওয়া হয় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে। অবস্থার অবনতি হলে ফরিদপুর থেকে নেওয়া ঢাকা নিউরো সাইন্স হাসপাতালে নেওয়া হয়। ৬দিন আইসিইউ’তে চিকিৎসাধীন থাকার পর আজ সোমবার(১২ই আগষ্ট) ভোর ৬টার দিকে মৃত্যুবরণ করে পলাশ। 


আরও পড়ুন: পুলিশ থানায় ফিরলেও সদরপুরে জনমনে আতংঙ্ক


স্থানীয়দের মাধ্যমে জানা যায়, পলাশকে গুলি করা অস্ত্রটি সদরপুর থানা থেকে লুট হওয়া একটি শর্টগান। গত ৫ আগস্ট সরকার পতনের দিন বিকেলে সদরপুর থানা থেকে ওই শর্টগান লুট করা হয়েছিলো। অস্ত্রটি আটরশির একটি পরিত্যক্ত ভবন থেকে উদ্ধার করে সদরপুরের আনসার বাহিনী এবং সেটি পরে ফরিদপুর সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় জড়িত রাতুল ও আবির বর্তমানে পলাতক অবস্থায় রয়েছে। 


আরও পড়ুন: সদরপুরে প্রতিহিংসার আগুনে ছাত্র-জনতা


সদরপুর থানার কার্যক্রম পরিপূর্ণ ভাবে সচল না হওয়ায় এখনো এ বিষয়ে কোন মামলা হয়নি তবে ঘটনাটির বিষয়ে পুলিশ অবগত আছে বলে জানায়।


এ ব্যাপারে সদরপুর থানার অফিসার ইনচার্জ মো. শফিকুল ইসলাম জানান, বিষয়টি আমি শুনেছি কিন্তু লুট হওয়া অস্ত্রের গুলিতে মারা গেছে কিনা আমাকে কেউ জানায় নি।


জেবি/এসবি