ভেড়ামারায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শহীদ শিক্ষার্থীদের স্মরণে ছাত্রদলের শান্তি মিছিল


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩৮ অপরাহ্ন, ১৩ই আগস্ট ২০২৪


ভেড়ামারায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শহীদ শিক্ষার্থীদের স্মরণে ছাত্রদলের শান্তি মিছিল
ছবি: জনবাণী

ওলি ইসলাম, ভেড়ামারা (কুষ্টিয়া): কুষ্টিয়ার ভেড়ামারায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শহীদ শিক্ষার্থীদের স্মরণে শান্তি মিছিল ও  র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।    


মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল সাড়ে ১০টায় ভেড়ামারা উপজেলা, পৌর ও ভেড়ামারা সরকারি কলেজ ছাত্রদলের আয়োজনে  ভেড়ামারা সরকারি কলেজ প্রাঙ্গন থেকে এই র‍্যালিটি শুরু হয়। 


আরও পড়ুন: শেখ হাসিনাসহ ৭ জনের বিরুদ্ধে মামলা


শান্তি মিছিল র‍্যালিটি  পরিচালনা করেন, সাবেক ছাত্রদল নেতা সাইফুল আলম রোকন, আনোয়ারুল আজিম বাবু, বাবু মণ্ডল, বিপ্লব হোসেন ও আশরাফুল মেম্বার প্রমুখ।


উপজেলা ছাত্রদলের আহ্বায়ক এস এম রানা আহমেদ সহ র‍্যালিটিতে নেতৃত্ব দেন সিনিয়র যুগ্ম আহ্বায়ক  আলতামাস আসলাম নিউটন, কলেজ ছাত্রদলের আহ্বায়ক মাসুম মন্ডল, পৌর ছাত্রদলের সদস্য সচিব প্রত্যাশা করিম, জেলা ছাত্রদলের সদস্য আলামিন। এছাড়াও ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আবু বেলাল হোসেন জিকু, সোহেল রানা, শোভন প্রমূখ।


আরও পড়ুন: শেখ হাসিনাকে উৎখাতে যুক্তরাষ্ট্রের কোনো ভূমিকা নেই: হোয়াইট হাউস

 

শান্তি মিছিল ও র‍্যালিটি ভেড়ামারা কলেজ থেকে শুরু হয়ে উপজেলার গোডাউন মোড়, শাপলা চত্বর, কাঁচা বাজার হয়ে কলেজ প্রাঙ্গনে এসে শেষ হয়।


শান্তি মিছিল ও র‍্যালি শেষে কলেজ প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা ছাত্রদের বীরত্ব গাথা ঐতিহ্যকে স্মরণ করিয়ে দেন। ভবিষ্যতে যদি কোন স্বৈরাচার মাথা চাড়া দিয়ে দাঁড়ায় তবে ছাত্ররা আবার তা রুখে দিয়ে বুকের তাজা রক্ত বিলিয়ে দেশ ও দেশের স্বাধীনতা, সার্বভৌমত্বকে রক্ষা করবে বলে প্রতিশ্রুতি দেন।


আরএক্স/