প্রাইভেসি লঙ্ঘনের বিরুদ্ধে হুঁশিয়ারি সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:৪৫ অপরাহ্ন, ১৫ই আগস্ট ২০২৪


প্রাইভেসি লঙ্ঘনের বিরুদ্ধে হুঁশিয়ারি সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর
ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ৫ আগস্ট দেশ ছেড়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।


আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদাত বার্ষিকী। এদিনকে কেন্দ্র করে ধানমন্ডি-৩২ নম্বরে পথচারীদের ফোন চেকিংয়ের ঘটনায় বিভিন্নজনের তরফ থেকে নেতিবাচক প্রতিক্রিয়া আসার পর- এ কাণ্ডের নিন্দা জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একজন সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।


বৃহস্পতিবার (১৫ আগস্ট) সোশ্যাল মিডিয়া ফেসবুকে তিনি এ নিন্দা জানান।


এক পোস্টে তিনি লিখেছেন লিখেছেন, “ছাত্রলীগ ফোন চেক করলেও প্রাইভেসি লঙ্ঘন, আপনারা আজকে যেটা করলেন সেটাও প্রাইভেসি লঙ্ঘন। প্রাইভেসি লঙ্ঘন যেই করবে তার বিরুদ্ধে আমাদের অবস্থান থাকবে।”


আরও পড়ুন: অন্তর্বর্তীকালীন সরকারে যুক্ত হচ্ছেন আরও ৫ উপদেষ্টা


প্রসঙ্গত, আজ ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম মৃত্যুবার্ষিকী। দিনটিকে ঘিরে আ. লীগ থেকে কোনো প্রতিবিপ্লবের চেষ্টা হলে ছাত্র–জনতা মিলে প্রতিহত করবে বলে বুধবার (১৪ আগস্ট)  হুঁশিয়ারি দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম।


আরও পড়ুন: প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবকে ওএসডি


তিনি বলেন, “যে ফ্যাসিস্ট সরকার ১৬ বছর ধরে এদেশের মানুষকে শোষণ করেছে, তাদের বিরুদ্ধে ছাত্র-জনতা ঐক্যবদ্ধভাবে বিপ্লব ঘটিয়েছে। যেই জায়গায় কেউ যদি আবার প্রতিবিপ্লবের কথা ভুলেও মুখে নেয়, তার মানে পুরো ছাত্র জনতার বিপক্ষে একটি ঘোষণা দিচ্ছে।”


যে কারণে আ. লীগের কর্মসূচিকে প্রতিহত করতে গতকাল রাতেই ছাত্র-জনতা ধানমন্ডি-৩২ ও আশপাশের এলাকা দখলে নেয়। ধানমন্ডি এলাকায় আওয়ামী লীগ সন্দেহে তল্লাশি করা হচ্ছে, মোবাইলফোন চেক করে আওয়ামী লীগ সংশ্লিষ্টতা খোঁজা হচ্ছে সেই এলাকায়।  


জেবি/এসবি