নানা অনিয়ম ও ভূতুড়ে বিলের প্রতিবাদে সদরপুর বিদ্যুৎ অফিস অবরোধ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:১০ অপরাহ্ন, ২৯শে আগস্ট ২০২৪


নানা অনিয়ম ও ভূতুড়ে বিলের প্রতিবাদে সদরপুর বিদ্যুৎ অফিস অবরোধ
ছবি: প্রতিনিধি

ফরিদপুরের সদরপুরে বিদ্যুতের অতিরিক্ত বিলের প্রতিবাদে ওজোপাডিকোর গ্রাহকরা বৃহস্পতিবার সকালে দীর্ঘসময় অবরুদ্ধ করে রাখে বিদ্যুৎ অফিস।


আরও পড়ুন: সদরপুরে বিএনপির বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচী


একাধিক গ্রাহকদের সাথে কথা বলে জানাযায়,

এমনিতেই বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ তারা। এর মধ্যে আবার মিটারের সঙ্গে বিলের কোনো মিল নেই। মনগড়া টাকার পরিমাণ দিয়ে বহুগুণ বাড়িয়ে ‘ভুতুড়ে বিল’ করা হয়েছে। এ বিষয়ে বিদ্যুৎ অফিসে যোগাযোগ করা হলে কোনো প্রকার প্রতিকার পাননি তারা। বিদ্যুৎ বিলের কাগজে হিসাব মিলছে না অধিকাংশ গ্রাহকের। প্রতিটি বিলে অতিরিক্ত টাকা যোগ করে দেয়া হয়েছে। বার বার বললেও মিলছে না প্রতিকার, বরং বাড়ছেই বিল। মিটার না দেখে অফিসে বসেই বিল তৈরি করছে বিদ্যুৎ অফিসের কর্মীরা।


প্রত্যেকটি বিলেই অতিরিক্ত ৮০ থেকে ২০০ ইউনিট বিদ্যুৎ বেশি যোগ করা হয়েছে। বিল নিয়ে অফিসে ঘোরার পরও কোনো সমাধান দিতে পারছেন না অফিসের লোকজন। পরবর্তী মাসে সমন্বয় করে দেয়ার আশ্বাস দিলেও তা শুধু কথাতেই সীমাবদ্ধ। পরের বার গেলে বরং অফিসের লোকজন দুর্ব্যবহার করেন।


গ্রাহকরা আরও অভিযোগ করেন, টাকা দিলে সেবা আছে টাকা না দিলে সেবা নেই। টাকা নিয়ে সরাসরি আরিকে দায়ী করা হলে তিনি কোনো সদুত্তর দিতে পারেনি।  গ্রাহকরা এসময় বিদ্যুৎ কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন ও উপসহকারী মো. জহিরুল ইসলামের দ্রুত বদলি দাবি করে বিভিন্ন সময় গ্রাহকের নিকট থেকে অতিরিক্ত অর্থ আদায় সংক্রান্ত বিষয়ে  সরজমিন তদন্তপূর্বক বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য দাবি করেন। 

 

আরও পড়ুন: সদরপুরে গুলিবিদ্ধ যুবক নিহত


এ বিষয়ে সদরপুর বিদ্যুৎ আফিসের আবাসিক প্রকৌশলী মো. শাখাওয়াত হোসেন ও উপসহকারী প্রকৌশলী জহিরুল ইসলাম গ্রাহকদের অভিযোগের কোন সমাধান দিতে পারেনি। তারা জানিয়েছেন দ্রুত গ্রাহকদের সকল সমস্যা সমাধান করা হবে। 

খোঁজ নিয়ে জানাযায়, সদরপুর বিদ্যুৎ অফিসের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে।


এসডি/