ভিড়ের মধ্যে ঢুকে পড়ল বেপরোয়া বাস, প্রাণ গেল ১১ জনের


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০১:০১ অপরাহ্ন, ৩রা সেপ্টেম্বর ২০২৪


ভিড়ের মধ্যে ঢুকে পড়ল বেপরোয়া বাস, প্রাণ গেল ১১ জনের
ছবি: সংগৃহীত

চীনের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ শ্যানডংয়ের তাই’য়ান শহরে জনতার ভীড়ের মধ্যে বেপরোয়া গতিতে একটি বাস ঢুকে পড়ে। এতে  ৫ জন শিক্ষার্থীসহ নিহত হয়েছেন কমপক্ষে ১১ জন এবং আহত হয়েছেন আরও অনেকে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।


মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে ঘটেছে এই ঘটনা। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে চীনের স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, মঙ্গলবার সকালে স্কুলের ফটকের কাছে দাঁড়িয়েছিল বেশ কয়েকজন শিক্ষার্থী ও তাদের অভিভাবক। এ সময় একটি বাস বেপরোয়া গতিতে সেই ভিড়ের মধ্যে ঢুকে পড়ে। এতে ঘটনাস্থলেই মারা যান কয়েকজন।


আরও পড়ুন: শিশুদের জন্য টিভি-মোবাইল স্ক্রিন নয়, সুইডেনে আদেশ জারি


তাই’য়ান পুলিশের এক কর্মকর্তা চীনের রাষ্ট্রায়ত্ত গণমাধ্যমকে বলেছেন, “বাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় ঘটেছে এই দুর্ঘটনা। ওই চালককে ইতমধ্যে আটক করে হেফাজতে নেওয়া হয়েছে।”


গেল ১ সেপ্টেম্বর থেকে চীনের স্কুলগুলোতে নতুন শিক্ষাবর্ষ শুরু হয়েছে। তার আগে ছিল দীর্ঘ ছুটি। সেই ছুটি কাটিয়ে শিশুরা স্কুলে ফেরার দু’দিনের মধ্যে ঘটল এই দুর্ঘটন।


আরও পড়ুন: ছয় ছাত্রনেতার বিরুদ্ধে ভারতের ভিসা নিষেধাজ্ঞার খবরটি সত্য নয়


দেশটিতে অবশ্য সড়ক দূর্ঘটনা বিরল কোনো ব্যাপার নয়। গেল জুলাই মাসে চাংশা শহরে একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় নিহত হয়েছিলেন কমপক্ষে আট জন পথচারী।


সূত্র : বিবিসি


জেবি/এসবি