সিলেটে বৈষম্যবিরোধী আন্দোলনে মাঠ ছাড়েননি বিএনপি নেত্রীরা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৪১ অপরাহ্ন, ৩রা সেপ্টেম্বর ২০২৪


সিলেটে বৈষম্যবিরোধী আন্দোলনে মাঠ ছাড়েননি বিএনপি নেত্রীরা
ছবি: প্রতিনিধি

বিএনপির দীর্ঘ ১৬ বছরের আন্দোলন সংগ্রামে সিলেট বিএনপির নেতাদের পাশাপাশি আন্দোলন ও সংগ্রামে মাঠে সক্রিয় ছিলেন দলটির নারীনেত্রীরাও। বিশেষ করে বৈষম্যবিরোধী আন্দোলনে ব্যাপক নির্যাতন হয়রানীর মূখেও মাঠ ছাড়েননি দলটির বেশ কয়েকজন নারী নেত্রী। বিশেষ করে সিলেট জেলা বিএনপির সহ সভাপতি সামিয়া বেগম চৌধুরী, জেলা মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক তাহসিন শারমি তামান্না এবং জেলা বিএনপির সহ মহিলা বিষয়ক সম্পাদক ও জেলা মহিলা দলের দপ্তর সম্পাদক সুলতানা রহমান দিনা আন্দোলনের শেষ সময় পর্যন্ত রাজপথ ছাড়েননি।


আরও পড়ুন: সিলেটে নদীপথে আসছে ভারতীয় চোরাই চিনি


দলীয় সূত্রমতে, বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে একজন নারী সদস্যসহ জেলা ও মহানগর বিএনপি এবং মহিলা দলের কমিটিতে অনেক নারী নেত্রীরা রয়ছেন । এর মধ্যে আওয়ামীলীগ সরকারের অধিনে নির্বাচনে অংশগ্রহন করায় কয়েকজন দল থেকে বহিষ্কার হয়েছেন। আর বাকিরা কমিটিতে পদপদবী পাওয়া নিয়ে অসন্তোষ ও ব্যাপক পুলিশী হয়রানী সহ বিভিন্ন কারনে রাজপথ থেকে ছিটকে পরেন।


এর মধ্যেই ব্যাতিক্রমও ছিলেন কয়েকজন। সকল বাঁধা বিপত্তি ডিঙ্গিয়ে সরকার পতনের পূর্ব মুহুর্ত পর্যন্তও তারা রাজপথ ছাড়নে নি।


আন্দোলনের বিষয়ে জানতে চাইলে সিলেট জেলা মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক তাহসিন শারমিন তামান্না বলেন, স্বৈরাচারী শেখ হাসিনা আমার বড় ভাই ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, সিলেটবাসীর প্রিয় নেতা এম. ইলিয়াস আলী, ছাত্রদল নেতা জুনেদ আহমদ ও আনসার আলীসহ অসংখ্য নেতাকর্মীদের গুম করেছে। তাই নিজের নৈতিক দায়িত্ববোধ থেকে হাসিনার পতন আন্দোলনে রাজপথ ছাড়িনি। দল ও দেশের স্বার্থে  আন্দোলন ও সংগ্রামে মাঠে থাকব ইনশাআল্লাহ।


আরও পড়ুন: দৈনিক আমার দেশ পত্রিকা খুলে দেওয়ার দাবিতে সিলেটে মানববন্ধন


সিলেট জেলা বিএনপির সহ মহিলা বিষয়ক সম্পাদক ও জেলা মহিলা দলের দপ্তর সম্পাদক সুলতানা রহমান দিনা বলেন, আমরা রাজনীতি করি জনগনের কল্যাণের জন্য। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশ বাস্তবায়নের জন্য রাজপথে ছিলাম। ফ্যাসিবাদের পতন হলেও রাজপথে থাকার প্রেক্ষাপট এখনো শেষ হয়ে যায় নি। গণখুনি শেখ হাসিনা এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, অন্তর্বর্তীকালীন সরকার এখন রাষ্ট্র সংষ্কারের কাজ করছে। জনগনের ভোটে নির্বাচিত সরকার দায়িত্ব গ্রহন করা পর্যন্ত আমাদের সজাগ থাকতে হবে।


এসডি/