হাসিনাকে বধুবরণের মত আশ্রয় দিয়েছে ভারত: রিজভী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:৫৭ অপরাহ্ন, ৭ই সেপ্টেম্বর ২০২৪


হাসিনাকে বধুবরণের মত আশ্রয় দিয়েছে ভারত: রিজভী
ছবি: সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, “ওবায়দুল কাদের বলেছিলো, শেখ হাসিনা পালায় না। তারা এখন কোথায়? তাদের এখন কোথাও জায়গা নেই। ভারতে বসে সে কী করছে? যে গণতন্ত্রকামী দেশগুলো আশ্রয় দেয় তারাও শেখ হাসিনাকে আশ্রয় দেয়নি। কিন্তু তাকে বধুবরণের মত আশ্রয় দিয়েছে ভারত।”


শনিবার (৭ সেপ্টেম্বর) নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ন্যাবের ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে রিজভী এ কথা বলেন।


সম্প্রতি ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের বক্তব্য বাংলাদেশের জন্য উদ্বেগজনক উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, “শেখ হাসিনার জমিদারি ফেরত দেয়ার জন্য কি তারা চেষ্টা করছে?”


আরও পড়ুন: জানা গেল সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের অবস্থান


রিজভী বলেন, “বাংলাদেশ নিয়ে তাদের চাওয়াটা কী? তারা কি শেখ হাসিনার শূন্যতা ভুলতে পারছে না? তাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ শেখ হাসিনা, এদেশের মানুষ না। তারা বিশেষ ব্যক্তির সাথে যে যোগাযোগ রাখতে চায় সেটা দুই দেশের মানুষের মধ্যে সম্পর্কে প্রভাব ফেলবে- এটা তাদের মাথায় রাখা উচিত।”


আরও পড়ুন: খুনের বিপরীতে খুনের রাজনীতি আর চলবে না: ভিপি নুর


তিনি আরও বলেন, “শেখ হাসিনার শাসনে কেউ ভয়ে কিছু বলতে পারেনি। তিনি যা বলতেন সেটাই করতে হবে এটাই ছিলো তার অভিপ্রায়। দেশের মানুষকে তারা পেটুয়া বাহিনী দিয়ে নির্যাতন করে গেছেন তখনও নার্সের অ্যাসোসিয়েশন জিয়াউর রহমানের আদর্শে অবিচল ছিলো।”


জেবি/এসবি