ছাত্রলীগকে খিচুড়ি খাওয়ানো ঢাকা কলেজের অধ্যক্ষকে কুমিল্লায় অধ্যাপক হিসেবে বদলি


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৭:০৫ অপরাহ্ন, ১১ই সেপ্টেম্বর ২০২৪


ছাত্রলীগকে খিচুড়ি খাওয়ানো ঢাকা কলেজের অধ্যক্ষকে কুমিল্লায় অধ্যাপক হিসেবে বদলি
ছবি: প্রতিনিধি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের বিপক্ষে অবস্থান নিয়ে ছাত্রলীগকে খিচুড়ি খাওয়ানোসহ নানা অভিযোগে শিক্ষার্থীদের তোপের মুখে সোমবার (১২ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের কাছে অন্যত্র বদলি অথবা পদায়নের আবেদন করেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ।


আবদনের পরিপ্রেক্ষিতে সোমবার (৯ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত বদলির আদেশ জারি করা হয়।


আরও পড়ুন: নোবিপ্রবিতে প্রশাসনের ১১ কর্মকর্তার বাদলি


বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফকে কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজে বাংলা বিভাগের অধ্যাপক হিসেবে বদলি করা হলো।


এদিকে ঢাকা কলেজের অধ্যক্ষ থেকে অধ্যাপক হিসাবে বদলির খবর শুনে ক্যাম্পাসে ছোট ছোট দল বেঁধে শিক্ষার্থীরা স্লোগান দিতে থাকেন। এছাড়াও সোশ্যাল মিডিয়ায় সাবেক এই অধ্যক্ষকে নিয়ে নানা সমালোচনা করতে দেখা যায়।


ইব্রাহিম হোসেন নামের একজন স্ট্যাটাস দিয়ে লেখেন, আলহামদুলিল্লাহ দারুণ খবর। ছাত্রলীগকে খিচুড়ি খাওয়ানো ঢাকা কলেজ অধ্যক্ষ থেকে ডিমোশন হয়ে শুধু অধ্যাপক পদে বদলি হয়েছে।


আরও পড়ুন: সংঘর্ষের জেরে ঢাকা ও আইডিয়াল কলেজের ক্লাস বন্ধ ঘোষণা


উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নীরব ভূমিকা পালন করায় শিক্ষার্থীদের সমালোচনার মুখোমুখি হয় কলেজ প্রশাসন। পরে আন্দোলনকারী শিক্ষার্থীদের দমনে কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের খিচুড়ি খাওয়ানো এবং চিকিৎসা করাতে কলেজের ফান্ড থেকে টাকা দেওয়ার অভিযোগ ওঠে সাবেক এই অধ্যক্ষের বিরুদ্ধে।


এমএল/