দুমকিতে ছাত্র আন্দোলনে নিহত মিলনের লাশ ৫১ দিন পর কবর থেকে উত্তোলন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫০ অপরাহ্ন, ১২ই সেপ্টেম্বর ২০২৪


দুমকিতে ছাত্র আন্দোলনে নিহত মিলনের লাশ ৫১ দিন পর কবর থেকে উত্তোলন
ছবি: প্রতিনিধি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত মিলন হাওলাদারের লাশ দাফনের ৫১ দিন পরে কবর থেকে উত্তোলন করে ময়না তদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠিয়েছেন দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও  নির্বাহি ম্যাজিস্ট্রেট মো. শাহীন মাহমুদ। 


আরও পড়ুন: দুমকিতে সড়ক দূর্ঘটনায় এনজিও কর্মী নিহত


বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের ঝাটারা গ্রামের পারিবারিক কবর থেকে লাশ উত্তোলন করা হয়েছে। 


জানা যায়, গত ২১ জুলাই বেলা ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে বৈষম্যবিরোধী  আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের  সংঘর্ষে গুলিবিদ্ধ হন মিলন হাওলাদার। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে গেলে সেখানে তাঁর মৃত্যু হয়। ওইদিন রাত ১০ টার দিকে  মরদেহ নারায়ণগঞ্জ থেকে দুমকি গ্রামের বাড়িতে আনা হয় এবং পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।


এবিষয়ে নিহত মিলনের স্ত্রী মোছা. শাহানাজ বেগম  ১৮ আগস্ট নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্র মন্ত্রী  আসাদুজ্জামান খান কামাল ও নারায়নগঞ্জ ৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ ৬২ জনের বিরুদ্ধে একটি  হত্যা মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে ন্যায় বিচারের স্বার্থে পটুয়াখালী  জেলা বিজ্ঞ ম্যাজিস্ট্রেট লাশ উত্তোলন করে ময়না তদন্তের আদেশ দিলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিস্ট্রেট মো. শাহিন মাহমুদ লাশ উত্তোলন করে পটুয়াখালী মর্গে পাঠান।


আরও পড়ুন: দুমকিতে গরু চুরির আতঙ্কে নির্ঘুম এলাকাবাসী


দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীন মাহমুদ জানান,  নিহত মিলনের স্ত্রী শাহানাজ বেগম  নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়েরের প্রেক্ষিতে আদালত লাশ ময়না তদন্তের আদেশ দিলে ন্যায় বিচারের স্বার্থে ময়না তদন্তের জন্য লাশ উত্তোলন করে পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে।


এসডি/