পদত্যাগের ঘোষণা দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৩:০১ অপরাহ্ন, ১৫ই সেপ্টেম্বর ২০২৪


পদত্যাগের ঘোষণা দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের
অরবিন্দ কেজরিওয়াল

পদত্যাগের ঘোষণা দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কারাগার থেকে ৬ মাস পর জামিনে বেরিয়ে এই ঘোষণা দিলেন তিনি।


দিল্লিতে একটি দলীয় সভায় কেজরিওয়াল বললেন, “দুই দিন পরে আমি মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করব। জনগণ তাদের রায় ঘোষণা না করা পর্যন্ত আমি সেই চেয়ারে বসব না। দিল্লিতে নির্বাচনের মাত্র কয়েক মাস বাকি। আমি আইনি আদালত থেকে ন্যায়বিচার পেয়েছি, এখন আমি জনগণের আদালত থেকে ন্যায়বিচার চাই। শুধু জনগণ চাইলেই  আমি মুখ্যমন্ত্রীর চেয়ারে বসব।”


তিনি আরও বলেন, “আমি দিল্লির জনগণকে জিজ্ঞাসা করতে চাই, কেজরিওয়াল কি নির্দোষ নাকি দোষী? আমি যদি কাজ করে থাকি তবে আমাকে ভোট দিন। দিল্লির নতুন মুখ্যমন্ত্রী বাছাই করার জন্য আগামী দুই দিনের মধ্যে এএপি বিধায়কদের একটি সভা অনুষ্ঠিত হবে।”


এই সময় আগাম নির্বাচনের ঘোষণা দিয়ে কেজরিওয়ালের দাবি, ফেব্রুয়ারিতে নির্ধারিত দিল্লির নির্বাচন, মহারাষ্ট্রের নির্বাচনের সঙ্গে নভেম্বরেই অনুষ্ঠিত হবে।


আরও পড়ুন: ইসরায়েলি সেনাপ্রধানের পদত্যাগের ঘোষণা


দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, “গণতন্ত্র বাঁচাতে গ্রেফতার হওয়া সত্ত্বেও তিনি মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেননি। তারা (কর্নাটকের মুখ্যমন্ত্রী) সিদ্দারামাইয়া, (কেরলের মুখ্যমন্ত্রী) পিনারাই বিজয়ন, (বাংলার মুখ্যমন্ত্রী) মমতা দিদির (ব্যানার্জি) বিরুদ্ধে মামলা দায়ের করেছে।”


আরও পড়ুন: পেঁয়াজের ন্যূনতম রফতানিমূল্য প্রত্যাহার করল ভারত


কেজরিওয়াল বলেন, “আমি বিজেপি নন এমন সব মুখ্যমন্ত্রীদের কাছে আবেদন করতে চাই, তারা যদি আপনার বিরুদ্ধে মামলা করে তাহলে পদত্যাগ করবেন না। এটি তাদের নতুন খেলা।  তারা একটি নতুন ফর্মুলা তৈরি করেছে- তারা যেখানেই হেরেছে, মুখ্যমন্ত্রীকে জেলে পাঠিয়ে তাদের সরকার গঠন করেছে। ”


সূত্র : হিন্দুস্তান টাইমস, এনডিটিভি


জেবি/এসবি