মসজিদ-মাদরাসা কমিটি থেকে ফ্যাসিবাদের বিতারিত করতে হবে: আজিজুল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৪৪ পূর্বাহ্ন, ১৭ই সেপ্টেম্বর ২০২৪


মসজিদ-মাদরাসা কমিটি থেকে ফ্যাসিবাদের বিতারিত করতে হবে: আজিজুল
ছবি: প্রতিনিধি

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেছেন, দেশের সকল মসজিদ ও মাদরাসা কমিটি থেকে ফ্যাসিবাদের সুবিধাভোগীদের বিতারিত করতে হবে। 


সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকালে ময়মনসিংহ নগরীর ইতিকথা কমিউনিটি সেন্টারে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


আরও পড়ুন:  ২০০ একর জমি ফেরত দেবে ভারত


তিনি আরও বলেন, স্বৈরাচার হাসিনার শাসনামলে আলেম ওলামা, বিড়িআর, এবং ছাত্র জনতার ওপর যারা হত্যাকাণ্ড চালিয়েছিল। গুম, নিপীড়ন এবং যারা মিথ্যা মামলা দিয়ে রিমান্ডে নিয়ে অবর্ণনীয় নির্যাতন করেছে। তাদের প্রত্যেককে অতিসত্বর গ্রেপ্তার করে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। গণহত্যাকারী ও ফ্যাসিস্ট হাসিনার হত্যাকাণ্ড ও জুলুম-নির্যাতনকে যারা সমর্থন দিয়েছিল তাদেরকেও প্রমাণ সাপেক্ষে বিচারের মুখোমুখি করতে হবে।


নেজামে ইসলাম পার্টি ময়মনসিংহ জেলা ও মহানগর শাখা আয়োজিত "রাসূল সাঃ এর আদর্শে গণ-আকাঙক্ষার ঐক্য : প্রেক্ষিত বাংলাদেশ” শীর্ষক এই সেমিনার সভাপতিত্ব করেন দলের জেলা আমীর হাফেজ মাও: আজিজুল হক।


এ সময় জেলা শাখার সাধারণ সম্পাদক মুফতী শরীফুর রহমানের সঞ্চালনায় সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন মহানগর আমীর ড. উমর ফারুক। 


আরও পড়ুন: চার শর্তে বাংলাদেশকে ঋণ দেবে বিশ্বব্যাংক


সেমিনারে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় সংগঠন সচিব ও ঢাকা মহানগরীর আমীর অধ্যক্ষ আবু তাহের খান। এ সময় তিনি বলেন, রাসূল সাঃ এর আদর্শই একমাত্র কল্যাণ ও বৈষম্যহীন রাষ্ট্র ব্যবস্থা  প্রতিষ্ঠা করা সম্ভব। এর কোন বিকল্প নেই। যা সারা বিশ্বে আজ প্রমাণিত। 


এতে আরও বক্তব্য রাখেন মহানগরীর সাধারণ সম্পাদক মাও: সাইফুল মালেক, জেলা নায়েবে আমীর মাসুম বিল্লাহ আনুয়ারী, ইত্তেফাকুল উলামা ময়মনসিংহ জেলার সংগ্রামী সভাপতি মুফতি মুহিবুল্লাহ, মুফতি আব্দুল মালেক, মুফতি নুরুজ্জামান, খেলাফত মজলিস, ময়মনসিংহ মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক মাও: যোবায়ের আহমাদ, জমিয়তে উলামায়ে ইসলামের মাও: ওয়ালী উল্লাহ, মাও: মানাজির আহসান খান তাবসীর, মুফতি ওয়ালী উল্লাহ, মাও: শেখ ফিরোজ, মাও: এহছানুল হক আব্দুল্লাপুরী প্রমূখ।



আরএক্স/