চুয়াডাঙ্গা বিদ্যুৎ কর্মীদের কর্মবিরতি-বিক্ষোভ কর্মসূচী


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:০৭ অপরাহ্ন, ২১শে সেপ্টেম্বর ২০২৪


চুয়াডাঙ্গা বিদ্যুৎ কর্মীদের কর্মবিরতি-বিক্ষোভ কর্মসূচী
ছবি: প্রতিনিধি

বয়স শিথিল করে চাকরি স্থায়ীকরণের দাবীতে চুয়াডাঙ্গা ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানীর (ওজোপাডিকো) লাইন সাহায্যকারী, কম্পিউটার অপারেটরসহ বিভিন্ন পদের কর্মচারীরা কর্মবিরতি দিয়ে বিক্ষোভ করেছে। 


শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে কর্মবিরতি দিয়ে বিদ্যুৎ অফিস প্রাঙ্গণে বিক্ষোভ কর্মসূচি পালন করে তারা। এ সময় বেতন ভাতা ও চাকরি স্থায়ীকরণের দাবিতে নানা শ্লোগান দেয়।


আরও পড়ুন: সংক্ষিপ্ত সিলেবাসের দাবিতে চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের মানববন্ধন-সড়ক অবরোধ


কর্মসূচীতে বক্তব্য রাখেন, লাইন সাহায্যকারী শুকুর আলী, রমজান হোসেন, মনির মিয়া, মিটার রিডার সাজ্জাদুর রহমান, কম্পিউটার অপারেটর আয়েশা সিদ্দিকা আশা, সাবিনা ইয়াসমিন, মামুনার রশিদ প্রমুখ।


এ সময় বক্তারা বলেন, আমরা ওজোপাডিকোতে পিচরেট কর্মচারী ও লাইন সাহায্যকারী (গ্যাটিস) শ্রমিক হিসেবে বিগত ২০/২৫ বছর যাবৎ নিরবিচ্ছিন্ন ভাবে কর্মরত আছি। আমরা বিদ্যুৎ অফিসের সব ধরনের কাজ নিরবিচ্ছিন্নভাবে করে আসছি। নির্ধারিত কাজের বিপরীতে ক্ষেত্র বিশেষে ৩ থেকে ১০ হাজার টাকা মজুরি পেলেও লাইন সাহায্যকারীরা বিনা বেতনে কাজ করে। অফিস টাইমের বাইরে কোথাও কাজে গেলে নামমাত্র পাওয়া টাকা দিয়ে তাদের সংসার চালাতে হয়। আমরা যে মজুরি পায় তা দিয়ে বর্তমান বাজারে জীবনযাপন করা অসম্ভব। এই প্রতিষ্ঠানে দীর্ঘদিন কাজ করার কারণে আমাদের অনেকেরই সরকারি চাকুরির বয়সসীমা শেষ হয়ে গিয়েছে। যার ফলস্রুতিতে অন্য কোন প্রতিষ্ঠানে কাজের সুযোগ নাই। এখন বয়স শিথিল করে আমাদের চাকরি স্থায়ীকরণে ব্যবস্থা নিতে হবে।


এমএল/