অন্তর্বর্তী সরকার যতদিন খুশি থাকুক, এটা হতে পারে না: পার্থ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:০৬ অপরাহ্ন, ২১শে সেপ্টেম্বর ২০২৪


অন্তর্বর্তী সরকার যতদিন খুশি থাকুক, এটা হতে পারে না: পার্থ
ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ

বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেছেন, “বর্তমান সরকারকে আমাদের সুযোগ দেয়া দরকার। কিন্তু তার অর্থ এই নয় যে আমি বলব তারা যতদিন খুশি ততদিন ক্ষমতায় থাকুক, এটা কোনো কথা হতে পারে না।”


শনিবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর ইস্কাটনে সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজ (সিজিএস) আয়োজিত ‘দুঃসময়ের কণ্ঠস্বর : স্বপ্ন ও বাস্তবতা’ শীর্ষক সংলাপে বক্তৃতা করেন তিনি।


বিজেপি চেয়ারম্যান  বলেন, “পলিথিন সরাতে এ সরকার আসে নাই। পুলিশের পোশাক-লোগো চেঞ্জ হবে কি না, স্টেডিয়ামের নাম পরিবর্তন হবে কি না, সেগুলো এ সরকারের মুখ্য কাজ নয়। মুখ্য কাজ যেটা, সে রোডম্যাপ আমরা এখনও পাইনি।”


আরও পড়ুন: ‌আওয়ামী লীগ আর দাঁড়াতে পারবে না: জয়নুল আবেদীন


পার্থ  আরও বলেন, “এ সরকার প্রথম যে ভুল করেছে, পরিবর্তনকে কেবল বৈষম্যবিরোধী আন্দোলনের ফসল হিসেবে দেখছে। কিন্তু এটা ১৫/১৭ বছরের প্রতিফলন। যে কারণে বিরাট গ্যাপ দেখা দিচ্ছে।”


বর্তমান সরকারের উপদেষ্টাদের সঙ্গে মানুষের কোনও কানেকটিভিটি নেই উল্লেখ করেন পার্থ। তিনি বলেন, এমন মানুষ সরকারে থাকা দরকার, যাদের মানুষের সঙ্গে কানেকটিভিটি আছে। আপনাদের রাজনৈতিক দলকে গুডবুকে নিয়েই কাজ করতে হবে।


আরও পড়ুন: বাসায় ফিরলেও এখনো সুস্থ নন খালেদা জিয়া: ফখরুল


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের উদ্দেশ্য করে বিজেপি চেয়ারম্যান বলেন, আপনারা বলছেন, এক স্বৈরাচারের পরিবর্তে আরেক স্বৈরাচার আসতে দেবেন না। তাহলে নিজেরাই দল করুন। তাহলে বুঝবেন, রাজনীতি কী আর অ্যাকটিভিজম কী!


জেবি/এসবি