নিউইয়র্কে প্রধান উপদেষ্টা ড. ইউনূস


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:৫৬ পূর্বাহ্ন, ২৪শে সেপ্টেম্বর ২০২৪


নিউইয়র্কে প্রধান উপদেষ্টা ড. ইউনূস
ছবি: সংগৃহীত

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৯তম  অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অর্থনীতিব অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।


সোমবার (২৩ সেপ্টেম্বর) নিউইয়র্ক সময় রাত ১০টা ১০ মিনিটে  প্রধান উপদেষ্টা ও তার সফরসঙ্গীদের বহনকারী কাতার এয়ারওয়েজের একটি বাণিজ্যিক ফ্লাইট নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।


এর আগে এদিন ভোর ৫টায় প্রধান উপদেষ্টা ও তার সফরসঙ্গীদের বহনকারী কাতার এয়ারওয়েজের বাণিজ্যিক ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।


আরও পড়ুন:  দুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে: আইজিপি


আজ জাতিসংঘ সদর দপ্তরের সাধারণ পরিষদ হলে পরিষদের ৭৯তম অধিবেশনের উচ্চ পর্যায়ের সাধারণ আলোচনায় যোগ দেবেন প্রধান উপদেষ্টা। তিনি ২৭ সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল ১০টায় সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেবেন।


আরও পড়ুন: বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন


প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস জাতিসংঘ সাধারণ অধিবেশনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে নিউইয়র্কের স্থানীয় সময় মঙ্গলবার বেলা ১১টায় জাতিসংঘ সদর দপ্তরে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন।


জো বাইডেনের সঙ্গে বৈঠকের পাশাপাশি ড. ইউনূস বেশ কয়েকজন সরকার প্রধান ও আন্তর্জাতিক সংস্থাসমূহের প্রধানের সঙ্গে উচ্চ পর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেবেন।


জেবি/এসবি