বাংলাদেশ-ভারত ম্যাচ বন্ধে ধর্মঘটের ডাক


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০২:৪২ অপরাহ্ন, ২৪শে সেপ্টেম্বর ২০২৪


বাংলাদেশ-ভারত ম্যাচ বন্ধে ধর্মঘটের ডাক
ছবি: সংগৃহীত

এবার বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচকে সামনে রেখে আগামী ৬ অক্টোবর ‘গোয়ালিয়র বনধ’ তথা কঠোর কর্মসূচির ডাক দিয়েছে ভারতের হিন্দু জাতীয়তবাদী দল ‘হিন্দু মহাসভা’।


এদিন (৬ অক্টোবর) গোয়ালিয়রের শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হওয়ার কথা রয়েছে ভারত-বাংলাদেশের।


আরও পড়ুন: মানবতার সাফল্য সম্মিলিত শক্তির মধ্যে, যুদ্ধের ময়দানে নয়: মোদি


হিন্দু মহাসভার জাতীয় ভাইস প্রেসিডেন্ট জয়বীর ভরদ্বাজ  সোমবার (২৩ সেপ্টেম্বর) গোয়ালিয়রে ভারত-বাংলাদেশ ম্যাচ অনুষ্ঠিত হওয়ার বিরোধিতা করে বলেছিলেন, “তারা চান না নির্মমভাবে হিন্দু নির্যাতনকারী কোন দেশের বিরুদ্ধে এখানে ম্যাচটি হোক। যেখানে এখনও দেশটিতে হিন্দু নির্যাতন চলছে সেখানে ভারত কিভাবে তাদের বিপক্ষে খেলে? এখানে খেলা ঠিক হবে না। এই ম্যাচ আয়োজন অনুচিত।”


আরও পড়ুন: ইসরায়েলি হামলায় লেবাননে নিহত বেড়ে ১৮২, আহত ৭২৭


তাই তারা ম্যাচের দিন “গোয়ালিয়র বনধ” তথা ধর্মঘটের ডাক দিয়েছে। তবে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র, মেডিকেল সেরা ও জরুরি বিষয়াদি এই ধর্মঘটের আওতার বাইরে থাকবে বলেও জানিয়েছে তারা।


এখন দেখার বিষয় হলো বিসিসিআই কিভাবে বিষয়টি সামাল দেয়। তারা কি ভেন্যু পরিবর্তন করে নাকি নিরাপত্তা বাহিনীর তত্ত্বাবধানে গোয়ালিয়রেই ম্যাচ আয়োজন করে।


জেবি/এসবি