রাজারহাটে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক লাঞ্ছিত


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:২১ অপরাহ্ন, ২৬শে সেপ্টেম্বর ২০২৪


রাজারহাটে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক লাঞ্ছিত
সংবাদিক সোহেল রানা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইউপি চেয়ারম্যান তার কার্যালয়ে গত ৫ আগস্টের পর থেকে অনুপস্থিতির বিষয়ে পোস্ট করাকে কেন্দ্র করে সাংবাদিককে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। লাঞ্ছিত হবার ঘটনায় রাজারহাট থানায় একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী সাংবাদিক। 


অভিযোগ ও লাঞ্ছিত ঘটনার সূত্রে  জানা গেছে, গত ২৫ সেপ্টেম্বর রাজারহাট উপজেলা সদর ইউপি চেয়ারম্যান এনামুল হক দীর্ঘদিন তার পরিষদ কার্যালয়ে অনুপস্থিত রয়েছেন। এতে করে পরিষদে জন্ম-মৃত্যু সনদ সহ যাবতীয় সেবা নিতে আসা নাগরিকদের ভোগান্তি চরমে। ব্যহত হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত কার্যক্রম। ভুক্তভোগীরাসহ সকল ইউপি সদস্যদের অভিযোগের প্রেক্ষিতে একটি তদন্ত টিম আসে ইউপি কার্যালয়ে। তদন্তকালে বিভিন্ন সেবা প্রত্যাশীরা তাদের ভোগান্তি নিয়ে অভিযোগ দায়ের করেন তদন্ত প্রতিনিধিদের। 


আরও পড়ুন: কুড়িগ্রামে আওয়ামী লীগের ৮৫ নেতা-কর্মীর নামে মামলা


তদন্ত চলমান কালে দৈনিক জনবাণী পত্রিকার কুড়িগ্রাম জেলা প্রতিনিধি সোহেল রানা তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডি থেকে একটি পোস্ট করে। ফেসবুকে পোস্ট করাকে কেন্দ্র করে আব্দুল কুদ্দুস ও আবুল কালাম নামের দুই ব্যক্তি সাংবাদিক সোহেল রানাকে রাজারহাট উপজেলা রোডস্থ নুরন্নবী মিয়া সুটকুর চায়ের দোকান থেকে লোক মারফত ডেকে নিয়ে যায় রাজারহাট বাজার ষ্টেশন রোডে আব্দুর রাজ্জাক এর চায়ের দোকানে। সেখানে নিয়ে গিয়ে তারা সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ সহ শারিরীকভাবে লাঞ্ছিত করে। 


এসময় তার উপর পরবর্তীতে হামলা করা সহ প্রাণ নাশের হুমকিও দিয়েছে বলে জানিয়েছে ভুক্তভোগী সাংবাদিক।


আরও পড়ুন: বিদ্যালয়ে শিক্ষার্থী ও শিক্ষকদের হয়রানীর প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন


এঘটনা ছড়িয়ে পড়লে রাজারহাট উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ সহ সকল সাংবাদিক বৃন্দ ঘটনার তীব্র নিন্দা ও ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি জানিয়েছেন। 


সাংবাদিক লাঞ্ছিত হবার ঘটনায় রাজারহাট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান পিপিএম বলেন, তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


জেবি/এসবি