চুয়াডাঙ্গায় ১দফা দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৪২ অপরাহ্ন, ২৮শে সেপ্টেম্বর ২০২৪


চুয়াডাঙ্গায় ১দফা দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন
ছবি: প্রতিনিধি

চুয়াডাঙ্গায় দশম গ্রেডের ১দফা দাবিতে মানববন্ধন করেছে চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ। 


শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সামনে সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি প্রদান করেন তারা।


আরও পড়ুন: অন্তর্বর্তীকালীন সরকারকে ২৪ বিপ্লবের চেতনাকে সম্মান করার আহবান জামায়াত আমিরের


মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির চুয়াডাঙ্গা সদর উপজেলার আহ্বায়ক তিতুদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গােলাম মােস্তফা, সদস্য সচিব দৌলাতদিয়াড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শামিম হােসেন, কালোপোল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবর রহমান, হিজলগাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুুল ইসলাম, সরিষাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম প্রমুখ।


মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বৈষম্যহীন রাষ্ট্র বিনির্মাণে দৃঢ় প্রত্যয়ী। দশম গ্রেড প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের যৌক্তিক দাবি। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্প্রতি প্রাথমিকের সহকারী শিক্ষকদের জন্য বেতন স্কেল ১৩তম থেকে ১২তম গ্রেড করার প্রস্তাব দিয়েছে। এটা একটা প্রহসন, আমরা এই প্রস্তাব প্রত্যাখ্যান করি। 


আরও পড়ুন: চুয়াডাঙ্গা বিদ্যুৎ কর্মীদের কর্মবিরতি-বিক্ষোভ কর্মসূচী


সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগে যোগ্যতার প্রয়োজন হয় স্নাতক সমমান, অথচ বেতন গ্রেড ১৩তম। স্নাতক সম্পন্ন করে নিয়োগ পাওয়া প্রাথমিকের শিক্ষকরা কেন দশম গ্রেড পাবেন না। আমরা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের একই বেতন গ্রেডের যৌক্তিক দাবী দ্রুত বাস্তবায়ন চাই।


এমএল/