হিজবুল্লাহ ও লেবাননকে সাহায্য করা মুসলমানদের জন্য ফরজ: খামেনি


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৮:৩৫ অপরাহ্ন, ৩০শে সেপ্টেম্বর ২০২৪


হিজবুল্লাহ ও লেবাননকে সাহায্য করা মুসলমানদের জন্য ফরজ: খামেনি
ছবি: সংগৃহীত

লেবাননের সাম্প্রতিক সংকট নিয়ে এক গুরুত্বপূর্ণ বিবৃতি দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি । বিবৃতিতে ইসরাইলি হামলা ও গণহত্যার তীব্র নিন্দা জানিয়ে মুসলিম বিশ্বের জন্য হিজবুল্লাহ ও লেবাননকে সাহায্য করা ফরজ বলে ঘোষণা করেছেন তিনি।


খামেনি বলেন, “ইহুদিবাদী ইসরাইলের সাম্প্রতিক হত্যাযজ্ঞ তাদের বর্বর ও নৃশংস চরিত্রকে আবারো প্রমাণ করেছে। গাজায় তাদের আগের অপরাধযজ্ঞ থেকে কোনো শিক্ষা না নিয়ে, তারা এবার লেবাননে একই ভুল পুনরায় করছে। তবে ইসরাইল কখনোই হিজবুল্লাহর সুদৃঢ় কাঠামোর ওপর আঘাত হানতে সক্ষম হবে না।”


আরও পড়ুন: হিজবুল্লাহপ্রধান নাসরুল্লাহর মরদেহ উদ্ধার


তিনি আরও বলেন, “হিজবুল্লাহ লেবাননের স্বাধীনতা ও গৌরবের প্রতীক। একসময় যারা লেবাননের মাটিতে নিজেদের শক্তি প্রদর্শন করেছিল, সেই দখলদার ইসরাইলিদের পা কেটে দেয়ার মধ্য দিয়ে হিজবুল্লাহ লেবাননকে মুক্ত করেছে। আজও তারা প্রতিরোধের অগ্রভাগে দাঁড়িয়ে আছে।”


আরও পড়ুন: হিজবুল্লাহর উপপ্রধানকে হত্যা, দাবি ইসরায়েলের


আয়াতুল্লাহ খামেনি উল্লেখ করেন, “লেবানন ও হিজবুল্লাহর পাশে দাঁড়ানো এবং তাদেরকে সাহায্য করা সব মুসলমানের জন্য একটি ধর্মীয় কর্তব্য। তিনি বলেন, এখানে প্রতিটি মুসলমানের জন্য ফরজ হলো হিজবুল্লাহ এবং লেবাননের প্রতিরোধ বাহিনীগুলোকে সমর্থন করা, যাতে তারা ইসরাইলের মতো দখলদার, জালিম ও নিষ্ঠুর শাসকদের বিরুদ্ধে সফল হতে পারে।”


জেবি/এসবি