প্রধান উপদেষ্টাকে নিয়ে বিতর্কিত মন্তব্য,

এবার নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসীকে বরখাস্ত


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:২২ অপরাহ্ন, ৭ই অক্টোবর ২০২৪


এবার নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসীকে বরখাস্ত
ছবি: সংগৃহীত

প্রধান উপদেষ্টাকে নিয়ে ফেসবুকে বিতর্কিত পোস্ট দেওয়ার কারণে লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম ঊর্মিকে এবার সাময়িক বরখাস্ত করেছে সরকার।


সোমবার (৭ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।


এর আগে তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল।


আরও পড়ুন: সৃষ্টিলগ্ন থেকেই রাজউকের জবাবদিহিতা ও স্বচ্ছতা নেই: উপদেষ্টা


অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসকে নিয়ে তাপসী তার ফেসবুকে লিখেছিলেন, “সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন, রিসেট বাটনে পুশ করা হয়েছে। অতীত মুছে গেছে। রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন তিনি। এতই সহজ! কাউন্টডাউন শুরু হয়ে গেছে আপনার, মহাশয়।”


আরও পড়ুন: ভারত ছেড়ে আমিরাতে শামীম ওসমানের বাসায় আশ্রয় নিয়েছেন হাসিনা!


স্ট্যাটাসের বিষয়ে জানতে চাইলে গতকাল ম্যাজিস্ট্রেট উর্মি গণমাধ্যমকে বলেন, “আমি পোস্ট দিয়েছি এটাই তো যথেষ্ট। অনলি মি করেছি, বিভিন্ন কারণে হতে পারে।” পরে তিনি বলেন, এ বিষয় আমি কোনো মন্তব্য করতে চাই না।


তাপসী তাবাসসুম উর্মির ফেসবুক আইডিতে গিয়ে দেখা যায়, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত সরকারের পক্ষে অবস্থান নিয়ে বেশ কিছু স্ট্যাটাস দিয়েছেন তিনি। এছাড়া, আওয়ামী লীগের পক্ষে শক্ত অবস্থান নিয়ে বেশকিছু পোস্টও করেছেন। একটি স্ট্যাটাসে তিনি ছাত্র আন্দোলনের নিহত শহীদ আবু সাইদকে ‘সন্ত্রাসী’ আখ্যা দিয়েছেন।


জেবি/এসবি