টেকনাফে দেশিয় অস্ত্রসহ আটক ৩


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৩৬ অপরাহ্ন, ১০ই অক্টোবর ২০২৪


টেকনাফে দেশিয় অস্ত্রসহ আটক ৩
ছবি: প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে দেশিয় তৈরী ২৩ টি ধারালো অস্ত্রসহ তিন দুষ্কৃতিকারিকে কোস্টগার্ড ও র্যাব যৌথ অভিযান চালিয়ে আটক করেছে।


বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকাল ৩ টায় পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান কোস্টগার্ডের পূর্ব জোনের গণমাধ্যম কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি।


আটকরা হল, মনির আহমদ (৫২), মো. সোহেল (২৫) ও মো. জিয়াউল ইসলাম (২৭)। তারা সকলে টেকনাফ উপজেলার সাবরাং কাটাবুনিয়া এলাকার বাসিন্দা।


আরও পড়ুন: বঙ্গোপসাগরে ফিশিং ট্রলারে মিয়ানমারের নৌ বাহিনীর গুলি, নিহত ১


খন্দকার মুনিফ তকি বলেন, টেকনাফের সাবরাং ইউনিয়নের কাটাবুনিয়া এলাকায় সংঘবদ্ধ একটি অপরাধী চক্র সাধারণ মানুষকে জিন্মি করে জমি জবরদখল, লুটতরাজ, মাদক কারবার এবং চোরাচালানসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এ তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার ভোরে সাবরাং ইউনিয়নের কাটাবুনিয়া এলাকায় কতিপয় লোকজন অপরাধ সংঘটনের উদ্দ্যেশে জড়ো হয়েছে খবরে কোস্টগার্ড ও র্যাবের একটি দল যৌথ অভিযান চালায়। এতে সন্দেহজনক আস্তানাটি ঘিরে ফেললে ৬/৭ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে ৩ জনকে আটক করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়।


পরে আটকদের দেওয়া তথ্যের ভিত্তিতে আস্তানাটি তল্লাশী চালিয়ে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় দেশিয় তৈরী বিভিন্ন ধরণের ২৩ টি ধারালো অস্ত্র পাওয়া যায়। 


আরও পড়ুন: নোয়াখালীতে হৃদয় হত্যার প্রতিবাদে বিচারের দাবিতে মানববন্ধন


কোস্টগার্ডের এ কর্মকর্তা জানান, আটকরা চিহ্নিত অপরাধী। তাদের বিরুদ্ধে মাদক, অস্ত্র, জমি দখল ও চোরাচালানসহ নানা অভিযোগ রয়েছে।


আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানান, লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি।


এমএল/