শেখ রাসেলের বদলে হবে ‘শহিদ আসিফ স্টেডিয়াম’


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:০৬ অপরাহ্ন, ১২ই অক্টোবর ২০২৪


শেখ রাসেলের বদলে হবে ‘শহিদ আসিফ স্টেডিয়াম’
ফাইল ছবি

ধর্মকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করার চেষ্টা করেছে ফ্যাসিস্ট শেখ হাসিনার সরকার উল্লেখ করে অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া বলেছেন, “যখনই বাঙালি কোনও জনগুরুত্বপূর্ণ ইস্যু অ্যারেঞ্জ করেছে, তখনই আওয়ামী লীগের ফ্যাসিবাদী সরকার সাম্প্রদায়িক দাঙ্গা কিংবা সাম্প্রদায়িক বিভাজন উসকে দিয়ে আমাদের মনোযোগ অন্যদিকে ডাইভার্ট করেছে।”


শুক্রবার (১১ অক্টোবর) রাতে সাতক্ষীরা জেলা যুব উন্নয়ন অধিদফতর ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


আরও পড়ুন: মা ইলিশ রক্ষায় ২২ দিন মাছ ধরা নিষিদ্ধ


ক্রীড়া উপদেষ্টা বলেন, “সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাদেশের সৌন্দর্য। অনেক মহল আছে যারা আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করে। সাতক্ষীরায় সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রয়েছে। সাতক্ষীরার মানুষ শান্তিপ্রিয়। শান্তির এ ধারা বজায় রাখার জন্য সকলের সর্বোচ্চ দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।”


তিনি আরও বলেন, “একটি মহল সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চেয়েছে। এখন থেকে সেটা আর করতে দেওয়া হবে না। এজন্য আপনারা দেখেছেন এবারের দুর্গাপূজায় সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। কিন্তু নিরাপত্তা নিশ্চিতের ক্ষেত্রে জনগণের একটি অবদান রাখার সুযোগ রয়েছে। আপনারাও সেখানে টাচকরবেন। সর্বোপরি আপনাদের সাতক্ষীরাবাসীর সাফল্য ক্রীড়া অঙ্গনে ও সকল ক্ষেত্রে রয়েছে, তার সফলতা কামনা করছি।”


আরও পড়ুন: মিয়ানমার থেকে ৫৮ জেলেকে ফেরত আনলো কোস্টগার্ড


তিনি বলেন, “বাংলাদেশের ক্রীড়াঙ্গনে রাজনীতির প্রভাব রয়েছে। বিগত সময়ের মতো আগামীতেও যেন রাজনীতিকরণ না হয়, সেদিকে যথেষ্ট মনোযোগ দিতে হবে। ক্রীড়াঙ্গনে বিরাজনীতিকরণ নিয়ে আমরা কাজ করছি। একজন ব্যক্তির রাজনৈতিক পরিচয় থাকতে পারে, কিন্তু ক্রীড়াঙ্গনে যেন তার প্রভাব না আসে।”


তিনি আরও বলেন, “আপনারা জানেন সাতক্ষীরার দেবহাটা উপজেলায় মিনি স্টেডিয়াম হচ্ছে। এটার নাম দেওয়া ছিল শেখ রাসেল মিনি স্টেডিয়াম। ইতোমধ্যে সেগুলো পরিবর্তনে আমরা উদ্যোগ নিয়েছি। সরকারের অবকাঠামোগত উন্নয়ন কোনও রাজনৈতিক ব্যক্তির নামে হবে না। আমাদের যারা জাতীয় বীর এবং যে সকল শহিদ রয়েছেন, তাদের নামে এগুলো নামকরণ করা হবে। এরই অংশ হিসেবে দেবহাটা উপজেলার মিনি স্টেডিয়ামের নাম ‘শহীদ আসিফ স্টেডিয়াম’ হিসেবে নামকরণ করা হবে।”


জেবি/এসবি