মহানবী (স.)-কে কটুক্তির অভিযোগে কুড়িগ্রামে যুবক গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৭ অপরাহ্ন, ১২ই অক্টোবর ২০২৪


মহানবী (স.)-কে কটুক্তির অভিযোগে কুড়িগ্রামে যুবক গ্রেফতার
ছবি: প্রতিনিধি

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে অবমাননাকর ও ইসলাম ধর্ম নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় শাহীন আলম (৩৫) নামক এক যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। 


এলাকাবাসীর তোপের মুখে শনিবার দুপুরে শাহীন আলম স্থানীয় ইউপি সদস্য আমজাদ হোসেন নিজেই কুড়িগ্রাম সার্কিট হাউজ থেকে পুলিশকে ফোনে তার অবস্থানের খবর দিলে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে পুলিশ। ইউপি সদস্য আমজাদ হোসেন বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। থানা পুলিশ তাকে গ্রেফতার দেখায়।


আরও পড়ুন: কুড়িগ্রামে পূজামন্ডপ পরিদর্শনে ব্যারিস্টার রবিউল আলম সৈকত


গ্রেফতারকৃত যুবক উপজেলার রাজারহাট ইউনিয়নের ফুলবাড়ী উপেন চৌকি গ্রামের রফিকুল ইসলামের ছেলে। শনিবার (১২ অক্টোবর) দুপুর ২টার দিকে রাজারহাট থানার মূল ফটকে প্রতিবাদ করেন স্থানীয় মুসলিম জনতা ও শিক্ষার্থীরা সমাবেশ হয় শাহীন আলমের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে। 


জানা গেছে, শাহীন আলম শনিবার তার শাহীন আলম নামক ফেসবুক আইডি থেকে বিশ্বনবীকে নিয়ে কটূক্তির অবমাননাকর একটি স্ট্যাটাস দেয়। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ধর্মপ্রাণ মুসল্লিরা ক্ষোভে ফেটে পরেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই তার শাস্তির দাবি করেন। 


আরও পড়ুন: পূজা মণ্ডপের টিনের বেড়ায় ঘুষি মারার সময় যুবক আটক


রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজা জানান, অভিযুক্ত যুবককে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন এবং পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


এমএল/