আওয়ামী লীগ নেতার তান্ডবে দিশেহারা আয়শা বেগম


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:২৫ অপরাহ্ন, ১২ই অক্টোবর ২০২৪


আওয়ামী লীগ নেতার তান্ডবে দিশেহারা আয়শা বেগম
ছবি: প্রতিনিধি

পটুয়াখালী সদর উপজেলার মরিচ বুনিয়া ইউনিয়নে ওয়ার্ড আওয়ামী লীগ নেতা রফিকের তান্ডবে দিশেহারা আয়শা বেগম নামে এক বিধবা নারীর অভিযোগ ৷ 


অভিযোগ সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ নেতা রফিক মরিচবুনিয়া খাশের হাট সংলগ্ন ৪নং ওয়ার্ডের নসু সরদারের ছেলে।


ভুক্তভোগী বিধবা আয়শা বেগম বলেন, ওয়ার্ড আওয়ামী লীগের নেতা রফিক সরদারকে চাঁদা না দিলে কৃষি জমি চাষাবাদের কোন সুযোগ নেই। এভাবে বছরের পর বছর তাকে চাঁদা দিয়ে জমি চাষাবাদ করতে হয় আমাদের। অন্যথায় প্রাননাশের হুমকিসহ বিভিন্ন তান্ডবের শিকার হতে হয়।


আরও পড়ুন: দুমকিতে মানসিক ভারসাম্যহীন কলেজ ছাত্রের আত্মহত্যা


গত ৫ আগষ্ট আওয়ামী লীগ সরকারের পতনের পরেও আজ পর্যন্ত থেমে নেই এই নেতা। তার নির্মম অত্যাচারে আমার ২৭০ শতাংশ জমি এবছর চাষাবাদ করতে পারিনি। যার ফলে খাদ্য সংকটে দিশেহারা পরিবার।


সংকট উওরনের জন্য গত ২১ সেপ্টেম্বর আমি পটুয়াখালী জেলা প্রশাসক, ও সদর থানাসহ পটুয়াখালীতে অবস্থিত সেনাবাহিনীর ক্যাম্প কমান্ডার বরাবর লিখিত অভিযোগ দেই। যার ফলে ওই ওয়ার্ড আওয়ামী লীগ নেতা রফিক আরও বেপরোয়া হয়ে ওঠে। 


ভুক্তভোগী আয়শা বেগম আরও বলেন, আমি একজন বিধবা নারী কিছু দিন হল আমার স্বামী বারেক প্যাদা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আমার চারটি কন্যা সন্তান আছে। তারা সবাই বিবাহিত। স্বামীর পৈত্রিক বসতবাড়িতে আমার একই বাড়ীতে থাকতে হয়। আমি এই জালেমদের হাত থেকে কিভাবে রক্ষা পেতে পারি জানিনা ৷ 


আরও পড়ুন: ধর্ষিতাকে না চিনেও ৩৭ দিন কারাবাস ইসলামি আন্দোলনের কর্মীর


এব্যাপারে আওয়ামী লীগের নেতা রফিকের কাছে জানতে তার বসত বাড়িতে গেলে তিনি আস্তে করে গা ঢাকা দেয়। এবং সংবাদ প্রকাশ না করার জন্য বিভিন্ন দেনদরবার শুরু করে।


ভুক্তভোগী আয়েশা বেগমের করা অভিযোগের বিষয় পটুয়াখালী সদর থানায় গত ২১ সেপ্টেম্বর করা অভিযোগের বিষয় ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. ইমতিয়াজ আহম্মেদ বলেন, আমরা অভিযোগের ভিত্তিতে তদন্ত করে এই ঘটনার সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান।


এমএল/