মা’কে ছাড়া পূজার আনন্দ কোনোদিন হবে না: অপু বিশ্বাস


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৪:৩৩ অপরাহ্ন, ১৩ই অক্টোবর ২০২৪


মা’কে ছাড়া পূজার আনন্দ কোনোদিন হবে না: অপু বিশ্বাস
ছবি: সংগৃহীত

সনাতন ধর্মাবলম্বীদের মহোৎসব শারদীয় দুর্গাপূজা। উৎসবটি নানানভাবে উদযাপন করেছে দেশের তারকারা। ব্যতিক্রম নন ঢাকাই চিত্রনায়িকা অপু বিশ্বাসও। তবে দুর্গোৎসব এলে একাকীত্ব ভর করে ঢালিউডের এই জনপ্রিয় অভিনেত্রীর ওপর। মাকে মনে পড়ে তার। কেননা মা-ই তার সব ছিল।


হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। উৎসবটি নানানভাবে উদযাপন করেছে দেশের তারকারা। পরিবার-পরিজনদের নিয়ে আনন্দে পার করছেন তারা। শোবিজ অঙ্গনের তারকারাও যেন এর বাইরে নন। জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস আনন্দ ভাগাভাগি করতে ভারতের শিলিগুড়িতে বোনের বাড়ি ছুটে গিয়েছেন। সেখানে দুর্গাপূজা উদযাপন করছেন তিনি।


আরও পড়ুন: এবারের দুর্গাপূজায় মন ভালো নেই অপু বিশ্বাসের


অপু বিশ্বাস বলেন, মা নেই বলে পূজা এলে মনটা কালো মেঘের মতো অন্ধকার হয়ে যায়। নিজেকে খুব একা লাগে। মায়ের জন্যই আজকের আমি। তার ভালোবাসা, আদর ও অনুপ্রেরণা ছিল বলেই এতদূর আসতে পেরেছি। সেই মা নেই। তাকে ছাড়া পূজার আনন্দ কোনোদিন হবে না। মাকে প্রতিদিনই মনে পড়ে। তবে, পূজার সময় বেশি মনে পড়ে।


পূজা কীভাবে কাটালেন জানতে চাইলে তিনি বলেন, অষ্টমীর দিন অঞ্জলি দিয়েছি। পূজা ট্র্যাডিশনাল একটি বিষয়। তাই সাজপোশাকে ট্র্যাডিশনাল বিষয়টি ছিল। পূজার বিকেলগুলো পরিবারের সঙ্গে কাটিয়েছি। জয়কে নিয়ে এবার অনেক আনন্দ করার চেষ্টা করেছি। ওকে নিয়েই ছিল এবারের সব পরিকল্পনা। এ ছাড়া পূজায় পরিবারের সদস্যদের সুন্দর সুন্দর উপহার দিচ্ছি। নিজেও পূজার উপহার পাচ্ছি।


আরও পড়ুন: ছোটবেলার পূজা অনেক গর্জিয়াস ছিল: অপু বিশ্বাস


এদিকে সম্প্রতি উপস্থাপনায় নাম লিখিয়েছেন অপু। প্রথম ধাপে গণমাধ্যমকর্মী ও চলচ্চিত্র নির্মাতাদের অতিথি করেছেন অনুষ্ঠানে। অপুর নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে সেসব অনুষ্ঠান।


এমএল/