এবারের দুর্গাপূজায় মন ভালো নেই অপু বিশ্বাসের


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৯:২৪ অপরাহ্ন, ১১ই অক্টোবর ২০২৪


এবারের দুর্গাপূজায় মন ভালো নেই অপু বিশ্বাসের
অপু বিশ্বাস | ছবি: সংগৃহীত

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয়উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। এই মহোৎসবটি উদযাপনে ব্যস্ত রয়েছে দেশের শোবিজ অঙ্গনের তারকারাও। এর ব্যতিক্রম নন ঢাকাই চলচ্চিত্রের চিত্রনায়িকা অপু বিশ্বাসও। এ বছরের পূজা কোথায়, কেমন কাটছে তা জানিয়েছেন অভিনেত্রী নিজেই।


অপু বিশ্বাস বলেন, ‘ছোটবেলার পূজা অনেক বেশি সুন্দর ছিল। অনেক পরিকল্পনা থাকত, আর আনন্দ থাকত। সারাবছর অপেক্ষায় থাকতাম, কখন পূজার সময় আসবে। এখনকার পূজার সঙ্গে তখনকার সেই তুলনা চলে না। এখন সব দিন একই রকম হয়ে গেছে। পেশাগত ব্যস্ততা আর পূজার ব্যস্ততা একইরকম হয়ে গেছে।’


আরও পড়ুন: ছোটবেলার পূজা অনেক গর্জিয়াস ছিল: অপু বিশ্বাস


এবার দুর্গাপূজা ঢাকাতেই উৎযাপন করছেন অপু বিশ্বাস। তিনি বলেন, ‘পূজায় সাজপোশাকে ট্র্যাডিশনাল বিষয়টি থাকবে, কারণ পূজা ট্র্যাডিশনাল একটি বিষয়। পূজার বিকেলগুলো পরিবারের সদস্যের সঙ্গে কাটাব। ছেলে জয়কে নিয়ে এবার অনেক আনন্দ করব। ওকে নিয়েই এবারের সমস্ত পরিকল্পনা। তবে এখন আসলে পূজা এলেই মন খারাপ থাকে। এখনকার পূজায় আর আগের মতো খুশি খুশি লাগে না।’


মন খারাপ থাকার কারণ কী? জানতে চাইলে অপু বিশ্বাস বলেন, মা নেই বলে পূজা এলে মনটা কালো মেঘের মতো অন্ধকার হয়ে যায়। নিজেকে খুবই একা একা লাগে। মায়ের জন্যই আজকের আমি। তার ভালোবাসা, আদর ও অনুপ্রেরণা ছিল বলেই আমি এতদূর আসতে পেরেছি। সেই মা এখন নেই। তাকে ছাড়া পূজার আনন্দ কোনোদিনই হবে না। মাকে প্রতিদিনই মনে পড়ে। তবে, পূজার সময় একটু বেশিই মনে পড়ে।


আরও পড়ুন: নতুন পরিচয়ে পর্দায় হাজির হচ্ছেন অপু বিশ্বাস


অপু বিশ্বাস ‘কোটি টাকার কাবিন’ সিনেমা দিয়ে ২০০৬ সালের পরিচিত পান। ঢালীউড সুপারস্টার শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে নিয়মিত হন এই চিত্রনায়িকা। এরপর থেকেই ক্যারিয়ারের জনপ্রিয়তার তুঙ্গে থাকেন অপুবিশ্বাস। কারণ তখনকার সময় শাকিব খান মানেই তিনি। সমালোচকদের মতে সালমান শাহ ও শাবনূর-এর পর এতটা সফল কোনো জুটি আসেনি। ২০১৭ পর্যন্ত শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে ৭২টি সিনেমা মুক্তি পায় অপু বিশ্বাসের।


এমএল/