টেকনাফে যুবককে অপহরণের পর মুক্তিপণ দাবি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:০৮ অপরাহ্ন, ১৩ই অক্টোবর ২০২৪


টেকনাফে যুবককে অপহরণের পর মুক্তিপণ দাবি
ছবি: প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে বেলাল উদ্দিন (৩২) নামের এক যুবককে অপহরণ করে পাহাড়ে নিয়ে গেছে সন্ত্রাসীরা। এখন অপহৃতের পরিবারের কাছে ফোন করে মুক্তিপণ বাবদ ৫০ লাখ টাকা দাবি করা হচ্ছে। বিষয়টি প্রশাসনকে অবহিত করলে বেলালকে হত্যার হুমকিও দিচ্ছে সন্ত্রাসীরা।


শনিবার (১২ অক্টোবর) দিবাগত রাত ৩ টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শিলখালী নিজ বাড়ি থেকে অপহরণ করা হয় এই যুবককে। বেলালের চাচাত ভাই এডভোকেট ফরিদ হোসেন এ কথার সত্যতা নিশ্চিত করেছেন। অপহৃত বেলাল উদ্দিন ওই এলাকার আলী আহমদের ছেলে।


আরও পড়ুন: কক্সবাজার সমুদ্র সৈকতে ‘প্রতিমা বিসর্জন’ ঘিরে জনস্রোত


এডভোকেট ফরিদ হোসেন জানিয়েছেন, বেলাল কক্সবাজার শহরের আদালত প্রাঙ্গনে ফটোকপির দোকান করে সংসার চালিয়ে আসছিল। সাপ্তাহিক ছুটির দিনে নিজ গ্রামের বাড়িতে জমি-জমা দেখতে গিয়েছিল। শনিবার দিবাগত রাত তিনটার দিকে পাহাড়ি সন্ত্রাসীরা অস্ত্রের মুখে জিম্মি করে তাকে পাহাড়ের দিকে নিয়ে যায়। রবিবার (১৩ অক্টোবর) বিকেলের দিকে পরিবারের কাছে ফোন করে প্রথমে ৭০ লাখ টাকা পরে ৫০ লাখ টাকার মুক্তিপণ দাবি করেন। স্থানীয় প্রশাসন ও কাউকে এ বিষয়ে অবহিত করলে বেলালকে হত্যাকরে লাশ গুম করার হুমকিও দেওয়া হচ্ছে।


তিনি বলেন, ফটোকপির দোকান করে সংসার চালানো বেলালের পরিবারের পক্ষে এতো টাকার মুক্তিপণ দেওয়া সম্ভব নয়।


বাহারছড়া ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য হাফেজ আহমেদ বলেন, বেলালের বাবার মৃত্যুর পর থেকে তারা কক্সবাজার শহরে বসবাস করেছেন। শনিবার পৈত্রিক বাগানবাড়ি দেখতে এসেছিলেন। রাতে ঘুমাতে গেলে অস্ত্রধারী সন্ত্রাসীরা অস্ত্রেরমুখে জিম্মি করে পাহাড়ের দিকে অপহরণ করে নিয়ে যায়। এরপর রবিবার বিকেলে মুক্তিপণ হিসেবে প্রথমে ৭০লাখ পরে ৫০লাখ টাকা দাবি করছে।


আরও পড়ুন: পেকুয়া শিক্ষক আরিফকে হত্যার পরিকল্পনাকারী যুবলীগ সভাপতি গ্রেফতার


এব্যাপারে টেকনাফ থানার ওসি মুহাম্মদ গিয়াস উদ্দিন জানান, বিষয়টি ইতোমধ্যে পুলিশ অবহিত হয়েছে। এব্যাপারে পুলিশ অপহৃতকে উদ্ধারে অভিযান শুরু করেছে।


কক্সবাজার জেলা পুলিশ ও ভোক্তভোগীদের তথ্য বলছে, গত একবছরে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ১৩২ জনের অপহরণের ঘটনা ঘটেছে। এরমধ্যে ৭৭জন স্থানীয় বাসিন্দা, ৫৪জন রোহিঙ্গা নাগরিক। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৬৭ জন মুক্তিপণ আদায় করে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগীদের পরিবার সূত্রে জানা গেছে।


এমএল/