চকরিয়ায় ভাসমান দোকান-অবৈধ গাড়ি পার্কিং স্টেশন উচ্ছেদ অভিযান


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৩৩ অপরাহ্ন, ১৬ই অক্টোবর ২০২৪


চকরিয়ায় ভাসমান দোকান-অবৈধ গাড়ি পার্কিং স্টেশন উচ্ছেদ অভিযান
ছবি: প্রতিনিধি

দীর্ঘদিন সড়ক দখল করে ভাসমান দোকান ও অবৈধভাবে গড়ে উঠা গাড়ির পার্কিংয়ের কারণে যানজট লেগে থাকতো কক্সবাজারের চকরিয়া পৌরশহরে। এতে চরম দুর্ভোগে পড়তো কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত মানুষরা। এছাড়াও ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকতো দূরপাল্লার গাড়ি। চরম দুর্ভোগে পড়তো যাত্রীরা।


দুর্ভোগ লাঘবে বুধবার (১৬ অক্টোবর) সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অভিযানে নামে চকরিয়া উপজেলা প্রশাসন ও পৌর প্রশাসনের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.ফখরুল ইসলামের নেতৃত্বে পুলিশ, সেনাবাহিনী ও আনসার বাহিনীর সদস্যরা। এসময় সড়কের দু’পাশ থেকে প্রায় পাঁচ শতাধিক ভাসমান দোকান ও অবৈধ গাড়ির পার্কিং স্টেশন উচ্ছেদ করা হয়।


আরও পড়ুন: মিয়ানমারে যুদ্ধ বিমানের বিকট বিস্ফোরণে কাঁপছে টেকনাফ


চকরিয়া পৌর নির্বাহী কর্মকর্তা মাসউদ মোরশেদ বলেন, পৌরশহরের গুরুত্বপূর্ণ সড়ক দখল করে অবৈধভাবে ভাসমান দোকান, বিভিন্ন গাড়ির স্টেশন বসিয়ে যানজট সৃষ্টি করে রেখেছে। সড়কে জনসাধারণের চলাচলের পথ সুগম করতে এবং পৌরশহরকে যানজট মুক্ত করতে বুধবার সকাল থেকে দুপুর ৩টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক (ইউএনও) মো.ফখরুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়েছে।


তিনি আরও বলেন, এসময় প্রায় পাঁচ শতাধিক ভাসমান দোকান, বেশ কয়েকটি অবৈধ গাড়ি পার্কিং উচ্ছেদ করা হয়েছে। অভিযানে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো.এরফান উদ্দিন, চকরিয়া থানা পুলিশ, সেনাবাহিনী ও আনসার সদস্যরা সাথে ছিলেন।


আরও পড়ুন: মিয়ানমারে আটক থাকা ১৬ বাংলাদেশিকে ফেরত এনেছে বিজিবি


চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা ও পৌরসভার প্রশাসক মো.ফখরুল ইসলাম বলেন, অবৈধভাবে সড়কে ভাসমান দোকান ও গাড়ি পার্কিং স্টেশন আর বসতে দেয়া হবেনা। এই অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।


এমএল/